স্বৈরাচারী সরকার পরিবর্তনে শ্রমিকদের অগ্রণী ভূমিকা পালন করতে : অধ্যাপক আব্দুল হান্নান

সিলেট

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন এর সিলেট জেলার প্রধান উপদেষ্টা অধ্যাপক আব্দুল হান্নান বলেছেন, ইতিহাসের পাতা খুললে দেখা যায় শ্রমিকরাই যুগে যুগে বিপ্লবের প্রধান হাতিয়ার ছিল। কোরআন হাদিসে অসংখ্য জায়গায় বলা আছে পৃথিবীর প্রায় অধিকাংশ নবী-রাসুলগণ শ্রমিক ছিলেন। শুধু তাই নয়, তাদের আন্দোলনের কেন্দ্রে ছিল শ্রমিকরা। মুসা (আ.) শ্রমিকদের সাথে স্বৈরাচারী ফেরাউনের বিরুদ্ধে লড়াই করেছেন এবং সে লড়াইয়ে তিনি বিজয়ী হয়েছেন। বর্তমান স্বৈরাচারী অগণতান্ত্রিক সরকার পরিবর্তনে শ্রমিক শ্রমিকদের ভূমিকা পালন করতে হবে।

রোববার সকালে নগরীর একটি হলে বাংলাদেশ শ্রমিক পরিবহন ফেডারেশন সিলেট জেলা দক্ষিণ শাখার দ্বি-বার্ষিক সম্মেলন এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
জেলা সভাপতি রেহান উদ্দিন রায়হানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুলহাস হোসাইন বাদলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণের জেলা সভাপতি ফখরুল ইসলাম খান, পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, শ্রমিক কল্যাণের জেলা সাধারণ সম্পাদক হাফিজ আতিকুল ইসলাম, সহকারী সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, জেলা দপ্তর সম্পাদক আব্দুল হান্নান।

প্রধান নির্বাচন পরিচালক এবং জেলা সভাপতি ফখরুল ইসলাম খান উপস্থিত কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে মুজাম্মিল আহমেদকে সভাপতি এবং জুলহাস হোসাইন বাদলকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট পরিবহনের সিলেট জেলা দক্ষিণ শাখার জেলা কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। জেলা পরিবহন শাখার পক্ষ থেকে প্রায় শতাধিক শ্রমজীবী মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *