স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যেই কাজ করছি: শাবি উপাচার্য

বাংলাদেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে Hands-on Training on Statistical Computing with R Programmimg for Advance Users – শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়। 

বুধবার (১১ অক্টোবর) সকাল ১০টায় আইকিউএসি ভবনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণায় বাংলাদেশে অনন্য। বিশ্ববিখ্যাত গবেষণা জার্নালে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ যাতে গবেষণা প্রবন্ধ ছাপাতে পারে সেজন্য প্রয়োজন শিক্ষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহারে দক্ষ হয়ে ওঠা। আজকের এই আয়োজনের মাধ্যমে শিক্ষকগন আর-প্রোগ্রামিং এ দক্ষ হয়ে গবেষণায় অবদান রাখতে পারবে।

তিনি আরো বলেন, র‍্যাংকিং -এ আন্তর্জাতিক পর্যায়ে ভালো অবস্থানে আসার জন্য অবকাঠামোগত এবং অন্যান্য উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটির র‍্যাংকিং বিশেষজ্ঞ একজন অধ্যাপক এ বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদানের কার্যক্রম চলমান। আগামী দিনগুলোতে সকলকে সাথে নিয়ে আমরা এগিয়ে যাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. কবির হোসেন ও কোষাধ্যক্ষ  প্রফেসর আমিনা পারভীন। এ সময় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্সের অধ্যাপক ড. মোহাম্মদ  আবু সাইদ আরেফিন খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. মাহবুবুল হাকিম এবং অতিরিক্ত পরিচালক ইশরাত ইবনে ইসমাইল এবং এতে বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *