স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নেতৃত্বের দরকার:প্রদ্যুৎ কুমার তালুকদার

সুনামগঞ্জ

দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়ন বাসীর উদ্যোগে জেলা আওয়ামীলীগ কার্যনির্বাহী সদস্য প্রদ্যুৎ কুমার তালুকদারকে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

বুধবার (০৪ অক্টোবর) বিকালে রফিনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ইউনিয়ন ছাত্রলীগ নেতা রিফাত আহমেদ সঞ্চালনায়, রফিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জাহেদ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী ও দৈনিক স্বাধীন বাংলা’র যুগ্ম সম্পাদক প্রদ্যুৎ কুমার তালুকদার।

এতে বক্তব্য রাখেন সমাজকর্মী নিহার রঞ্জন তালুকদার, বাংলাদেশ হিন্দু যুব পরিষদের সুনামগঞ্জ জেলার সভাপতি অমর চক্রবর্তী, রফিনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবদুল খালেক, শালিস ব্যক্তিত্ব আলী আকবর, আবুল কাসেম, বাউল মিসবাহ উদ্দিন, ছাত্রলীগ নেতা ওয়াসিম আহমেদ ও এলাকাবাসীর গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমি হাওর পাড়ের সন্তান শৈশব-কৈশোর যৌবনকাল কেটেছে এই এলাকায়, এই এলাকা সাধারণ খেটে খাওয়া মানুষদের সাথে আমার পারিবারিক মেলবন্ধন। আমি সমাজসেবা করার উৎসাহ পাই পারিবারিক ঐতিহ্য থেকে।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে হাওর উন্নয়ন বোর্ড গঠন করার নির্দেশনা প্রদান করেছিল। কিছু বিপথগামী সেনা সদস্য, জাতির পিতাকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাত্রি স্বপরিবারে হত্যা করার ফলশ্রুতিতে ওই উন্নয়ন থেমে যায়। ১৯৮৫ সালের তৎকালীন সরকার সেই বোর্ড বাতিল করে দেয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হাওর উন্নয়ন বোর্ড পুনরায় চালু করেছে বলেই ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করছেন। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। আমাদের টাকায় পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেল, ফ্লাইওভার ইত্যাদি ইত্যাদি করতে সক্ষম হয়েছি। আমাদের টাকা পয়সার কোনো অভাব নেই, শুধুমাত্র যোগ্য নেতৃত্বের অভাব।
প্রদ্যুৎ কুমার আরো বলেন, সারাদেশ আজ উন্নয়নের জোয়ারে ভাসলেও দিরাই শাল্লাবাসী পানিতে সাঁতার কেটেই যাচ্ছি। পানিতে সাঁতরানোর দিন শেষ, মাননীয় প্রধানমন্ত্রীকে আবারও ক্ষমতায় আনতে নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহবান জানান তিনি।
এরআগে ভাটিপাড়া বাজারে জনসাধারণের সাথে মতবিনিময় করেন এসময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য রাছিম চৌধুরী। তিনি বলেন, আমি জন্মলগ্ন থেকে বিএনপি করে আসছি। আমাদের এলাকার সন্তান হিসাবে দলমত নির্বিশেষে প্রদ্যুৎ কুমার তালুকদারের সাথে থাকব।
এসময় স্থানীয়রা বলেন আমরা তো সারাজীবন অনেককেই নির্বাচিত করেছি এখন সময় এসেছে আমাদের ঘরের সন্তান হিসাবে প্রদ্যুৎ কুমার তালুকদারের সাথে দল মত নির্বিশেষে আছি এবং থাকব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *