হবিগঞ্জে ঝার ‘ফুঁ’ নামে চলছে অহরহ প্রতারণা

হবিগঞ্জ

হবিগনজ জেলা প্রতিনিধিঃ

হবিগঞ্জ শহরে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র রয়েছে। গ্রাম-গঞ্জ থেকে আসা সাধারণ মানুষকে ঝারফুঁকের নামে বোকা বানিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়া হচ্ছে।

খবর নিয়ে জানা গেছে, কোর্ট মসজিদ এলাকা থেকে সার্কিট হাউজ রোড এবং বেবিষ্ট্যান্ড থেকে বৃন্দাবন কলেজ এলাকা পর্যন্ত ওই সড়কের দেয়ালের পাশে দাড়িয়ে থাকে ৪/৫ জনের একটি চক্র। যারা পূর্বে কোর্টে মজমা করতো। এখন কোর্ট থেকে তাদেরকে বের করে দিলে তারা উল্লেখিত এলাকার সীমানা প্রাচীরের সামনে উৎপেতে থাকে। গ্রামের সহজ সরল লোক দেখলেই তারা কাছে ডেকে নেয়।

কিছুক্ষণ, আল্লাহ, রাসুল, মা-বাবা, বড়পীরসহ বিভিন্ন অলি-আউলিয়ার দোহাই দিয়ে আলোচনা শুরু করে। এক পর্যায়ে কৌশলে তাদেরকে বশে এনে সাথে থাকা টাকা পয়সা হাতিয়ে নেয়। এ সময় প্রতারক চক্রের অনেকেই পীর সাব সেজে প্রতারিত লোকের কাছ থেকে হাতিয়ে নেয়া টাকা দ্বিগুণ হবে, মামলা-মোকদ্দমায় জয় লাভ, বিভিন্ন সমস্যা সমাধান হবে মর্মে জানিয়ে মাথায় হাত বুলিয়ে দেয় এবং ফু দিয়ে চোখ বন্ধ করতে বলে সটকে পড়ে।

গতকাল মাধবপুর উপজেলার বাঘাসুরার জনৈক ব্যক্তির চিকিৎসার ৫ হাজার ৫শ টাকা হাতিয়ে নেয় ওই চক্র। এ ছাড়া ইতোপূর্বে বানিয়াচংয়ের চতুরঙ্গ রায়ের পাড়ার এক ব্যক্তির নিকট থেকে ৭ হাজার টাকা হাতিয়ে নেয়। অনেকের অভিযোগ : এসব প্রকাশ্যে তারা করলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *