হবিগঞ্জে বসতঘরে ভয়াবহ আগুন: ক্ষতি ২২ লাখ টাকা

হবিগঞ্জ

হবিগঞ্জের বাহুবলে ভয়াবহ অগ্নিকান্ডে এতে নগদ টাকা, চারটি গরু ও আসবাবপত্র পুড়ে যাওয়ায় প্রায় ২২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বুধবার (২৭জুলাই) রাত ৮টার দিকে বাহুবল উপজেলার পুটিজুরী ইউপির হিলালপুর গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুটিজুরি তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই গ্রামের মৃত ছাব্বির মিয়ার ছেলে আল আমিন মিয়ার ঘরে আগুন ধরে। মুহুর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে আগুন। এ সময় আগুন দেখে লোকজন ছুটোছুটি করতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছে। খবর পেয়ে আশপাশের লোকজনের প্রায় ঘণ্টাখানেকের প্রচেষ্টায় আগুণ নিয়ন্ত্রনে আনা হয়। যদিও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। কিন্তু রাস্তায় বাঁশ ও সরো হওয়ায় ঘটনাস্থলে পৌছাতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। ততক্ষণে পাঁচটি ঘর পুড়ে যায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হল- আরিফ বিল্লাহ, ময়না মিয়া, জুবায়ের আহমেদ, আল আমিন ও সাহেদা খাতুন। এর মধ্যে আরিফ বিল্লাহর বসতঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও তার ভাই ময়না মিয়ার বসতঘরে থাকা চারটি গরুসহ যাবতীয় আসবাবপত্র পুড়ে যায়। এছাড়াও জুবায়ের আহমেদ, আল আমিন ও সাহেদা খাতুনের ঘরে থাকা যাবতীয় মালামাল পুড়ে গেছে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করি। কিন্তু রাস্তা সরু হওয়ায় এবং রাস্তার বাঁশ পড়ে থাকায় ঘটনাস্থলে পৌছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে অগ্নিকাণ্ডে প্রায় ২২ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *