হাওর উন্নয়নের সরকার শেখ হাসিনার সরকার এই শ্লোগানকে সামনে রেখে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছেন মনোনয়ন প্রত্যাশী:প্রদ্যুৎ কুমার

সুনামগঞ্জ

দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

“হাওর উন্নয়নের সরকার শেখ হাসিনার সরকার” এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের দিরাই শাল্লা নির্বাচনী এলাকা ২২৫ আসনের দিরাই উপজেলাধীন ভাটিপাড়া ইউনিয়নের বিভিন্ন শ্রেনি পেশার হাজারো মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন সফলতার লিফলেট বিতরণ ও শান্তি সমাবেশ করেন সুনামগঞ্জ জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী, দৈনিক স্বাধীন বাংলা পত্রিকা’র যুগ্ম সম্পাদক, সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনের জাতীয় সংসদ সদস্য পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী প্রদ্যুৎ কুমার তালুকদার।
মঙ্গলবার ১০ অক্টোবর বিকাল সাড়ে ৪ ঘটিকায় ভাটিপড়া ঐতিহ্যবাহী মসজিদ সংলগ্ন পুকুরের মাঠে এ শান্তি উন্নয়ন ও সমাবেশে অনুষ্ঠিত হয়।

ভাটিপাড়া ইউনিয়ন ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শফিউর রহমান পিন্টুর সঞ্চালনায় ইউনিয়ন আ.লীগের ৩নং ওয়ার্ডের কোষাধ্যক্ষ সাফাত নুর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাজান কাজী, বাংলাদেশ হিন্দু পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অমর চক্রবর্তী, তাড়ল ইউনিয়নের আ.লীগ নেতা মুহিবুল হাসান মদ্দুছ, দিরাই উপজেলা ছাত্রলীগের মুক্তিযোদ্ধা সম্পাদক চয়ন তালুকদার, দিরাই উপজেলা ছাত্রলীগ নেতা বিপ্র দাস জয়, রাজন সরকার, বিপ্রজিৎ দাস বাপ্টু,
দিরাই সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিটু তালুকদার দিপু, করিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রতন সূত্রধর, সরমঙ্গল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন পুরকায়স্থ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, আজকের বদলে যাওয়া এই বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার। বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বের ফলে আজ পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ আমাদের সুনামগঞ্জ জেলার রুপরেখার চিত্র বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে। যা বিগত ৫০ বছরে আর কোনো সরকার করতে পারেনি। দিরাই-শাল্লাবাসী এই হাওর পাড়ের মানুষ আজ জীবন মান উন্নয়ন থেকে পিছিয়ে আছে।
প্রদ্যুৎ কুমার আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট নেতৃত্বের হাতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করছেন বলেই সুনামগঞ্জ জেলা আ.লীগের একটি শক্তিশালী কার্যনির্বাহী কমিটি তৈরী করেছেন স্মার্ট নেতৃবৃন্দদের নিয়ে।

বাংলাদেশের মোট আয়তনের ৫ ভাগের ১ভাগ জুড়ে রয়েছে হাওর। আমাদের দিরাই-শাল্লায় ছোট বড় ২০টি হাওর রয়েছে। হাওর অপার সম্ভাবনার জায়গা। এই সম্পদকে সঠিক পরিকল্পনার মাধ্যমে ব্যবহার করতে না পারায় কাঙ্খিত সুফল আজও আমরা পাইনি।
শুধু হাওরের ক্ষেত্রে নয় শিক্ষা, চিকিৎসা, যোগাযোগের ক্ষেত্রেও আমরা দিরাই শাল্লার মানুষ অনেক পিছিয়ে। সারাদেশে আওয়ামীলীগ সরকার অভূতপূর্ব উন্নয়ন যজ্ঞ ঘটালেও দিরাই শাল্লা সেই তুলনায় অনেকটাই পিছিয়ে।
আমি মনে করি জননেত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে স্মার্ট দিরাই শাল্লা গড়ে তুলতে হয়লে একজন স্মার্ট উদ্যমী তরুন নেতৃত্ব প্রয়োজন।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে আবারও নৌকায় ভোট দিয়ে উন্নয়ন ধারাকে তরান্বিত করতে হবে। তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যদি মনোনয়ন দেন, জননেত্রী শেখ হাসিনা সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দিরাই শাল্লাবাসী তথা হাওরাঞ্চলের খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে যাব।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নেতৃত্বের দরকার। প্রদ্যুৎ কুমার তালুকদারকে নৌকার মনোনয়ন দিলে দলমত নির্বিশেষে উন্নয়নে পক্ষে কাজ করার আশা ব্যক্ত করেন বক্তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *