২১ জুলাই রেজিস্টারি মাঠে সিলেট মহানগর জামায়াতের জনসভা

সিলেট

পুলিশ কমিশনার বরাবরে ফের আবেদন

নিরপেক্ষ তত্তাবধায়ক সরকার পুণঃপ্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও আলেম-ওলামার মুক্তিসহ ১০ দফা দাবী বাস্তবায়নের দাবীতে ফের জনসভা ঘোষণা করেছে সিলেট মহানগর জামায়াত। উক্ত জনসভা আগামী ২১ জুলাই শুক্রবার বেলা ২টায় নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত হবে।

শান্তিপূর্ণ জনসভায় বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রবের নেতৃত্বে নগর জামায়াতের একটি প্রতিনিধি দল রোববার বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি কমিশনার কার্যালয়ে যান। এসময় জামায়াত নেতৃবৃন্দ এসএমপির কমিশনার বরাবরে ২১ জুলাইয়ের জনসভা বাস্তবায়নে পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

প্রতিনিধি দলে ছিলেন নগর জামায়াত নেতা এডভোকেট জামিল আহমদ রাজু, এডভোকেট ইয়াসীন খান, এডভোকেট আব্দুল খালিক, এডভোকেট রবিউল ইসলাম ও এডভোকেট জুনেদ আহমদ প্রমূখ।

এসএমপি কার্যালয়ে আবেদন জমা শেষে মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব বলেন, দেশ জাতির ক্রান্তিলগ্নে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও আলেম-ওলামার মুক্তিসহ ১০ দফা দাবীতে আমরা ১৫ জুলাই শনিবার রেজিস্টারি মাঠে শান্তিপূর্ণ জনসভা ঘোষণা করেছিলাম। জনসভা সফলের জন্য পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেছিলাম। কিন্তু শুক্রবার আগের দিন মৌখিকভাবে আমাদেরকে জনসভার অনুমতি না দেয়ার কথা জানানো হয়। এর প্রেক্ষিতে শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আগামী ২১ জুলাই শুক্রবার রেজিস্টারি মাঠে ফের জসনভার তারিখ ঘোষণা করা হয়েছে। সভা সমাবেশ করা আমাদের সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। আমরা বিশ্বাস করি প্রশাসন ২১ জুলাইয়ের জনসভা বাস্তবায়নে আমাদের সহযোগিতা করবে।

তিনি আরো বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে জনসভাকে কেন্দ্র করে আমাদের কাউকে গ্রেফতার করা হয়নি। অথচ জনসভার আগের দিন রাস্তায় চলাচল করা অবস্থায় আমাদের ৭জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুরনো একটি মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। আমরা এই ঘটনার নিন্দা জানাচ্ছি ও অবিলম্বে আটককৃত সকলের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি। আমরা আশা করছি পুলিশ প্রশাসন আমাদের শান্তিপূর্ণ জনসভা বাস্তবায়নে সহযোগিতা করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *