২১ বলে সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্ব রেকর্ড, ইনিংস সাজালেন ১৮ ছক্কা ও ৪ চারে

খেলাধুলা

কল্পনা করা যায় মাত্র ২১ বলে সেঞ্চুরি! অবিশ্বাস্য এই রেকর্ড করে বসলেন আসজাদ বাট। মাত্র ২১ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন তিনি। সবমিলিয়ে ২৭ বলে ১২৮ রান করে দলকে একা হাতে ম্যাচ জিতিয়েছেন এই হার্ড হিটার ব্যাটার। এমন দানবীয় ইনিংস খেলার পথে আসজাদ হাঁকিয়েছেন ১৮টি ছক্কা এবং ৪টি চার। ইতিহাস গড়া আসজাদ স্পেনের ক্রিকেটার।
চলমান টি-টেন লিগে কাটালুনিয়া ড্রাগন্স বনাম সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ। ১০ ওভারে আসজাদের দলের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় হসপিটালেট। যেখানে ১২৮ করে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন আসজাদ।

এর আগে এই  টি-টেন দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল শের আলির। তিনি ২৫ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন। মার্সটা সিসি-র হয়ে সেই রান করেছিলেন তিনি। এবার সেই রেকর্ড ভেঙে এবার নিজের করে নিলেন আসজাদ।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ডটি এবি ডিভিলিয়ার্সের। তিনি ৩১ বলে শতরান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার ওয়েস্ট ইন্ডিজ়ের বিপক্ষে ওয়ানডেতে এই রেকর্ড গড়েছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক নেপালের কুশল মল্লা। ৩৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে দ্রুততম শতরানটি করেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটার ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *