২৪ নভেম্বর রেজিস্ট্রারি মাঠে সিলেট বিভাগীয় সমাবেশ সফল করুন

সিলেট

রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ

ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহনের দ্রæত নিবন্ধন, রুট পারমিট, চালকের লাইসেন্স প্রদান, হয়রানি-নির্যাতন বন্ধ সহ ৬ দফা দাবিতে আগামী ২৪ নভেম্বর বৃহস্পতিবার ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে রিকশা, ব্যাটরি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ এর সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
সিলেট বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে ২৬ নং ওয়ার্ড কমিটির উদ্যোগে কদমতলি ফেরিঘাটে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। ২৬নং ওয়ার্ড কমিটির সভাপতি এরশাদ মিয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন রিকশা,ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উপদেষ্টা আবু জাফর, সহ সভাপতি এম এ কাওছার, সাধারণ সম্পাদক মনজুর আহমদ, ২৬নং ওয়ার্ড  কমিটির সোহেল আহমদ, মনছুুর আহমদ, তাজ উদ্দিন, মুরাদ শিকদার, ইসমাইল মিয়া, রমজান আহমদ, আজাদ আহমদ, শরিফ হোসেন প্রমুখ।

কর্মীসভায় আবু জাফর বলেন, নানা বাঁধা, ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবিলা করে সর্বশেষ হাইকোর্ট এর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সুপ্রিম কোর্ট মহাসড়ক ব্যতীত সর্বত্র ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহন চলাচলের আদেশ প্রদান করেছে। ফলে হাইকোর্টের আদেশে বাতিল হওয়ায় ইজিবাইকসহ ব্যাটাারিচালিত যানবাহন এর চলাচলের জন্য সরকার প্রস্তাবিত খসড়া “থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রন নীতিমালা-২০২১’র” দ্রæত চুড়ান্ত ও কার্যকর করতে আর কোন আাইনগত বাঁধা নেই।

আবু জাফর অবিলম্বে ৫০ লাখ চলক, মালিক, মেকানিক, গ্যারেজ মালিক ও তাদের উপর নির্ভরশীল প্রায় তিন কোটি মানুষের জীবন-জীবিকা রক্ষায় সংগ্রাম পরিষদের সংশোধন প্রস্তাব গ্রহন করে ‘থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রন নীতিমালা-২০২১’র আলোকে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার দ্রæত নিবন্ধন, রুট পারমিট এবং লাইসেন্স প্রদান, বিভিন্ন সড়কে চলাচলে হয়রানি বন্ধ করাসহ ৬ দফা দাবিতে  আগামী ২৪ নভেম্বর বৃহস্পতিবার সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশ সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *