২ জুলাই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি

সিলেট

২ জুলাই সিম কোম্পানীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি
৩ জুলাই দ্রব্যমূল্যের প্রতিনিয়ত উর্ধ্বগতির প্রতিবাদে এক ঘন্টার অবস্থান কর্মসূচী

সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ২৮ জুন ২০২৪ শুক্রবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংগঠনিক কর্মতৎপরতাকে বেগবান করার লক্ষ্যে সংগঠনের ৭টি কমিটিকে পূর্ণাঙ্গ করার জন্য দায়িত্বশীলদের ৩ সপ্তাহ সময় দেওয়া হয় ও আগামী ১৯ জুলাই শুক্রবার সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটি, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটি, সিলেট জেলা কমিটি, সুনামগঞ্জ জেলা কমিটি, মৌলভীবাজার জেলা কমিটি, হবিগঞ্জ জেলা কমিটি ও সিলেট মহানগর কমিটি পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় দ্রব্যমূল্যের প্রতিনিয়ত উর্ধগতির প্রতিবাদে সংগঠন গৃহীত ৩ জুলাই বুধবার এক ঘন্টার অবস্থান কর্মসূচী সফলে আলোচনা করা হয়। পাশাপাশি সিম কোম্পানী গুলোর অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে সংশয় প্রকাশ করা হয়। গতমাসে ও এই মাসের  মূল্য বৃদ্ধি মোবাইল ব্যবহারকারী সাধারণ জনগণকে কিংকর্তব্যবিমূড় করে ফেলেছে। কি কারণে সিম কোম্পানী এতো অস্বাভাবিক মাত্রায় মূল্য বৃদ্ধি করলো? তা অবশ্যই জনগনকে জানানোর প্রয়োজন ছিল। সভায় উপস্থিত সদস্যদের মতামতের পরিপ্রেক্ষিতে আগামী ২ জুলাই মঙ্গলবার বেলা ১১.৩০ ঘটিকায় সিম কোম্পানী গুলোর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী বরাবরে (মাধ্যমঃ জেলা প্রশাসক, সিলেট) স্মারকলিপি প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় সাধারণ সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন সিকস’র কার্যকরী কমিটি সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সভাপতি আব্দুস সোবহান আজাদ, সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আল-আমিন আহমদ, সিলেট জেলা কমিটির সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, সহ-সভাপতি তোফায়েল আহমদ, সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক বিজিত চন্দ, প্রচার সম্পাদক পিযোষ মোদক, সুনামগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ মহিবুর রহমান মুহিব, প্রচার সম্পাদক মোঃ রুবেল মিয়া, সহ-প্রচার সম্পাদক মোঃ ইয়াকুব, সিলেট মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, অধিকার সচেতন নাগরিকদের মধ্য থেকে গোলাম রব্বানী, নুর মোহাম্মদ সাজু, আবুল হাসেম, তরিকুল ইসলাম, মিল্লাত আহমদ, ইমাম বকস নিয়াজ, মোঃ ইয়াকুব উদ্দিন, আব্দুস সামাদ, মোঃ আশরাফুল হক নাদিম, শাহরিয়া হাসান ও শেখ শাফিন হামিদ।

সভা থেকে আগামী ২ জুলাই মঙ্গলবার স্মারকলিপি প্রদান ও আগামী ৩ জুলাই বুধবার এক ঘন্টার অবস্থান কর্মসূচীতে অধিকার সচেতন সর্বস্তরের নাগরিকদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *