৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন সাকিব

জাতীয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। বিক্রির প্রথম দিনেই তিনটি আসন থেকে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। আসন তিনটি হলো- মাগুরা-১, মাগুরা-২ এবং ঢাকা- ১০। আওয়ামী লীগের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

সূত্রটি জানায়, সাকিব আল হাসানের পক্ষে তার একজন প্রতিনিধি মনোনয়ন ফরমগুলো সংগ্রহ করেন।

এর আগে ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে লড়াই করে নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। সেই বছরই নির্বাচনে অংশ নেয়ার কথা ছিল সাকিবের। যদিও তখন সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন এই অলরাউন্ডার। ৫ বছর পর সত্যিই নির্বাচনের মনোনয়ন কিনলেন সাকিব।

চলমান ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। যদিও বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। গ্রুপ পর্বের ৯ ম্যাচের মধ্যে দুটিতে জিতেছে বাংলাদেশ। এবারের আসরে ইনজুরির কারণে দুটি ম্যাচে খেলতে পারেননি সাকিব। ৭ ম্যাচে ২৬.৫৭ গড়ে রান করেছেন ১৮৬ রান। পুরো আসরে একটিতে মাত্র হাফ সেঞ্চুরি করেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ৬৫ বলে ৮২ রানের ইনিংস একটি ইনিংস খেলেছিলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *