৩ দিনের মধ্যে সম্মেলনের তারিখ পাচ্ছে মেয়াদোত্তীর্ণ সহযোগী সংগঠন

জাতীয় রাজনীতি

আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো আগামী তিন দিনের মধ্যেই সম্মেলনের তারিখ পাচ্ছে। এরআগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মেয়াদোত্তীর্ণ সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ দ্রুত ঠিক করার নির্দেশ দেন।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে দলটির কার্যনির্বাহী কমিটির সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন।

বৈঠকে উপস্থিত থাকা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের একজন সদস্য বিবার্তাকে বলেন, মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলনের তারিখ দ্রুত ঠিক করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে সম্মেলনের তারিখ ঘোষণা হবে।

দলীয় সূত্রে জানা গেছে, মেয়াদোত্তীর্ণ সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া দলের দফতর থেকে বিজ্ঞপ্তির মাধ্যমেও সম্মেলনের তারিখ জানানো হতে পারে।

এরআগে ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠকটি শুরু হয়। সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকের শুরুতে শোক প্রস্তাব পাঠ করা হয়। পরে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর শুরু হয় এজেন্ডাভিত্তিক আলোচনা। আলোচনার একপর্যায়ে আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ সহযোগী সংগঠন যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ ও তাঁতী লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সম্মেলনের প্রসঙ্গ আসলে তিনি এ নির্দেশনা দেন।

দলীয় সূত্রে জানা যায়, ২০২০ সালের মার্চে যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ ও তাঁতী লীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে। ২০২০ সালের জুলাইয়ে শেষ হয়েছে ছাত্রলীগের মেয়াদ।

এরআগে চলতি বছরের ৭ মে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এরপর ১০ মে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে কেন্দ্রীয় সম্মেলন করার প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *