৪৮ ঘন্টার হরতালের সমর্থনে সিলেটে জামায়াতের বিক্ষোভ মিছিল

সিলেট

একতরফা নির্বাচনের প্রহসনের
তফসিল জাতি প্রত্যাখ্যাণ করেছে
—-মুহাম্মদ ফখরুল ইসলাম

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, ফ্যাসিস্ট সরকার তাদের দলদাস নির্বাচন কমিশনকে ব্যবহার করে আবারো গদি দখলের ষড়যন্ত্র করছে। দেশ জাতির চরম ক্রান্তিলগ্নে জনমতকে উপেক্ষা করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণার মাধ্যমে বাকশালীদের ফের ক্ষমতায় নেয়ার ষড়যন্ত্রের নীল নকশা বাস্তবায়নে উঠে পড়ে লেগেছে। দেশপ্রেমিক জনতা দেশে আর কোন পাতানো নির্বাচন হতে দিবে না। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনবর্হাল ও আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে রেখে দেশে একতরফা নির্বাচন জাতি মেনে নিবেনা। আগামী ৪৮ ঘন্টার হরতাল সফলের মাধ্যমে সরকারের সকল ষড়যন্ত্রের জবাব দিতে জাতি প্রস্তুত রয়েছে।

তিনি শনিবার বিকেলে জামায়াত আহুত রোব ও সোমবারের টানা ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে নগরীর বন্দরবাজার এলাকায় সিলেট মহানগর জামায়াত আয়োজিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ প্রমূখ।

নেতৃবৃন্দ- ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে যানবাহন চলাচল, দোকানপাঠ ও অফিস বন্ধ রেখে সর্বাত্মক হরতাল পালন করে সরকারের প্রহসনে নির্বাচনের প্রতি ঘৃণা অব্যাহত রাখার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান। একই সাথে গায়েবী মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রমূলক মামল আটক সকল নেতাকর্মীসহ রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।

নেতৃবৃন্দ আরো বলেন, দেশ জাতির চরম ক্রান্তিলগ্নে রাজনৈতিক সঙ্কট সমাধান না করে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা জাতির সাথে তামাশার শামিল। দেশে নির্বাচনের কোন পরিবেশ নেই। রাজনৈতিক সঙ্কটের মধ্যে তফসিল ঘোষণা প্রমাণ করে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ দলদাস প্রতিষ্ঠান। এই নির্বাচন কমিশনের অধীনে দেশে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারের পদত্যাগ ও কথিত তফসিল বাতিল করতে বাধ্য করা হবে। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখা যাবেনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *