৫০ কেজির বস্তায় ৪ কেজি চাল কম, ভোক্তা অধিকারের জরিমানা

জাতীয়

পবিত্র রমজান উপলক্ষ্যে সিরাজগঞ্জের এনায়েতপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান চালিয়ে ভোক্তা অধিকার টিম দেখতে পায় ৫০ কেজির চালের বস্তায় ৪৬ কেজি চাল দিচ্ছে মেসার্স আরাফাত নাইম চালের আড়ৎ নামের এক প্রতিষ্ঠান। এ সময় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। 

শনিবার (২৫ মার্চ) সকালে জেলার এনায়েতপুর থানা বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

তিনি বলেন, শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক এনায়েতপুর থানা এলাকায় পবিত্র রমজান উপলক্ষ্যে বাজার অভিযান পরিচালিত হয়। এ সময় মাছ, মাংস, মুরগি, মুদি দোকান, ফলের দোকান ও চালের দোকানে মনিটরিং করা হয়। অভিযান চালিয়ে দেখা যায় মেসার্স আরাফাত নাইম চালের আড়ৎ ওজনে কারচুপি করছে। ৫০ কেজির চালের বস্তায় ৪৬.২২ কেজি ও ২৫ কেজির চালের বস্তায় ২৩.৩০ কেজি চাল বিক্রি করছে। এ অপরাধে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় মেহেদী হাসান স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা ও রবিউল খেজুর ভান্ডারকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, জনগণের সঙ্গে কোনো ধরনের প্রতারণা মেনে নেওয়া হবে না। বাজার তদারকিকালে মাইকিং করে ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *