বিমানবন্দরে প্রবাসীদের সাথে কর্মরত ব্যক্তিদের সর্বক্ষেত্রে সদাচরণের আহবান

সিলেট

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ(জেপিকেপি) এর আয়োজনে আগামী ১০ ফেব্রæয়ারী ২০২৩ শুক্রবার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অভিষেক অনুষ্ঠান সফলে শুক্রবার (২০ জানুয়ারী) পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় বক্তারা বলেন দেশে এসেই প্রবাসীরা প্রথমেই বিমানবন্দরে আসেন ও বিমানবন্দর থেকে প্রবাসে গমন করেন। শুধুমাত্র প্রবাসীরাই নয়, বাংলাদেশ হতে অনেকেই বিভিন্ন কাজে প্রবাসে যান ও প্রত্যাবর্তনের সময় বিমানবন্দরে আসেন। যাতায়াতের সুবিধায় বিমানবন্দরের প্রতিটি শাখায় প্রবাসীদের সাথে ভালো আচরণ করার মতো দেশপ্রেমিক কর্মরত ব্যক্তি নিয়োগ দেওয়া প্রয়োজন। বিমানবন্দরের প্রতিটি শাখায় বিশেষ করে টিকেট কাউন্টার ও ইমিগ্রেশন সহ লাগেজ ব্যাগ আদান-প্রদানের ক্ষেত্রে বিমানবন্দর কর্তৃপক্ষকে নির্ভরযোগ্য ব্যক্তিদের নিয়োগ দেওয়া খুবই প্রয়োজন। যাতে করে সর্বস্তরের প্রবাসীরা বিমানবন্দরে গমন ও প্রত্যাবর্তনে সময় সর্বাবস্থায় নিজেকে নিরাপদ ভাবতে পারেন সেই ব্যবস্থাও করতে হবে। জেপিকেপি’র নেতৃবৃন্দ বিমানবন্দরে প্রবাসীদের সাথে কর্মরত ব্যক্তিদের সর্বক্ষেত্রে সদাচরণের আহবান জানান।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট সভাপতিত্বে ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় প্রস্তুতি সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন জেপিকেপি’র উপদেষ্টা মোঃ ইদ্রিস আলী, জেপিকেপি’র কেন্দ্রীয় নেতা চৌধুরী আতাউর রহমান আজাদ, মোঃ মফিজুর রহমান নজমুল, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি খায়রুল জাফর চৌধুরী, সহ-সভাপতি এম এ মতিন, সহ-সভাপতি এস. এম. আব্দুল হাই পীর, সাংগঠনিক সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মাসুদ আহমদ, সহ-সাধারণ সম্পাদক মোঃ ইফতেখার হোসেন মনি, সহ-সাংগঠনিক সম্পাদক কয়েছ আহমদ সাগর, ধর্ম বিষয়ক সম্পাদক কাজী জয়নুল ইসলাম মুনিম, দপ্তর সম্পাদক এ. এস. এম শাব্বীর আমীন তাহমীদ, প্রচার সম্পাদক তারেক মোহাম্মদ রেদওয়ান, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আলম কিবরিয়া, জেপিকেপি’র সদস্য মোঃ ময়নুল হক স্বাধীন ও মোঃ জিয়াউর রহমান।

প্রস্তুুতি সভায় উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের পরিপ্রেক্ষিতে আগামী ২৮ জানুয়ারী শনিবার অভিষেক অনুষ্ঠানের জন্য সর্বস্তরের সদস্যদের নিবন্ধনের কার্যক্রমের তারিখ বর্ধিত করা হয়েছে। সভায় অভিষেক অনুষ্ঠান সফলে ৬টি আহবায়ক কমিটি গঠন করা হয় ও আগামী ২৮ জানুয়ারী শনিবার সন্ধ্যা ৬.০০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ বিশেষ প্রস্তুতি সভার উদ্যোগ গ্রহণ করা হয়। আগামী ২৮জানুয়ারীর মধ্যে প্রত্যেক সদস্যকে নিবন্ধন কার্যক্রমে অংশগ্রহন ও বিশেষ প্রস্তুতি সভায় উপস্থিত থাকার জন্য আহবান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *