আষাঢ়্য বৃষ্টিতে ডুবেছে সিলেট!

সিলেট

পবিত্র ঈদুল আজহার দিন থেকে সিলেটে বৃষ্টি হচ্ছে। অবিরত বৃষ্টির কারণে যেনো ঘর থেকে বেরোনো কঠিন হয়ে পড়েছে সিলেটবাসীকে।আষাঢ়্য বৃষ্টির বাগড়ায় প্রভাব পড়েছে সিলেটের পর্যটন শিল্পেও। এবার ঈদে খুব একটা পর্যটক আসতে পারেন নি সিলেটে।

মধ্য আষাঢ়ে শুরু হওয়া এই বৃষ্টি আজ ১৮ আষাঢ় পর্যন্ত চলমান। অবিরত বর্ষণের ফলে সিলেট শহরের বিভিন্ন সড়ক ও বাসা-বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি প্রবেশ করেছে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন গুরুত্বর্পূর্ণ প্রতিষ্ঠানে। এতে করে ভোগান্তিতে পড়তে হয়েছে ওইসব এলাকার বাসিন্দা সহ সেবা নিতে আসা জনসাধারণকে।

ঈদের পর আজ রোববার প্রথম কর্মদিবস থাকায় সকাল বেলা অনেককেই বৃষ্টিতে ভিজে অফিসে আসতে দেখা গেছে।

বেসরকারি চাকরিজীবি আলা উদ্দিন জানান, জলাবদ্ধতার কারণে নোংরা পানিতে শরীর ও কাপড় ভিজে গেছে। এছাড়া নোংরা পানিতে ভিজে অফিসে গিয়েও চরম অস্বস্তিতে থাকতে হয়।

রোববার সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকে অবিরত বৃষ্টির কারণে সিলেট নগরীর ষ্টেশন রোড, বঙ্গবীর রোড, লাউয়াই, রেলগেইট, তালতলা, দাড়িয়াপাড়া, মদিনা মার্কেট, আখালিয়া, কাজলশাহ, ওসমানী মেডিকেল, সুবিদবাজার, জালালাবাদ, হযরত শাহজালাল (র.) মাজার এলাকার পায়রা ও রাজারগল্লি, বারুতখানা, হাওয়াপাড়া, যতরপুর ও ছড়ারপাড়সহ বেশ কিছু এলাকার সড়ক ও অনেক এলাকার বাসা-বাড়িতে পানি প্রবেশ করেছে।

অনেক এলাকায় সড়কে হাঁটুর সমান পানি জমতে দেখা গেছে। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি। ড্রেনের ময়লা-আবর্জনামিশ্রিত পানিও ঢুকে পড়েছে অনেকের বাসা-বাড়ি- দোকানপাটে।

সড়কে হাঁটু পানি থাকায় যাতায়াত করতে পারছেন না পথচারীরা। এছাড়াও যান চলাচলেও বাঁধা সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় যানবাহন বিকল হয়ে যানজটের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *