জাতীয় শোক দিবসে বিশ্বনাথে উপজেলা আ’লীগের প্রস্তুতি মূলক সভা অনুষ্টিত

সিলেট

স্টাফ রিপোর্টার

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের ‘কোঠা’ আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত চক্র রাষ্ট্রিয় সম্পদ ভাংচুর-অগ্নিসংযোগ করে সরকার পতনের অপচেষ্ঠা করছেন দেশব্যাপী নাশকতা করে। তারা দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে যায়। আদালতের রায়ে শিক্ষার্থীদের দাবী মেনে নেওয়ার পরও শিক্ষার্থীদের নাম ব্যবহার করে হামলা-ভাংচুর করে করে সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতেই ৭১’র পরাজিত শক্তি দেশী-বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে গুজব ছড়িয়ে তান্ডব চালিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের সর্বস্থরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে সকল অপশক্তির মোকাবেলা করে দল ও দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে। ক্ষমতার লোভ নয়, সবার মধ্যে দেশপ্রেম থাকতে হবে। আওয়ামী লীগ ত্যাগের রাজনীতি করে বলেই ক্ষমতার পিছনে দৌঁড়ায় না, আর এজন্যই দেশবাসী বার বার আওয়ামী লীগকে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত করেছেন।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে সিলেটের বিশ্বনাথে ‘জাতীয় শোক দিবস’ পালন উপলক্ষ্যে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রস্তুতিমূলক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি আরোও বলেন, রক্তের বন্ধনের চেয়ে, আদর্শের বন্ধন অনেক অনেক বেশি শক্তিশালী। আর ওই আদর্শের বন্ধনের মাধ্যমেই আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে দেশ ও দলকে এগিয়ে নিতে হবে। ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকেই দেশবাসীকে সাথে নিয়ে সকল অপশক্তির মোকাবেলা করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ‘কর্মীসভায়’ বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী।
সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, কার্যনির্বাহী সদস্য ও পৌরসভার প্যানেল মেয়র-১ রফিক হাসান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।
অনুষ্ঠানে এসময় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *