ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের ভুমিকা প্রসংশনীয়

সিলেট

মোঃ সরওয়ার হোসেন, গোলাপগঞ্জ প্রতিনিধি :: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে দেশের এই উদ্ভূত পরিস্থিতিতে ৫ আগস্ট (সোমবার) পদত্যাগ করে দেশ ছেড়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে নেই ট্রাফিক পুলিশ।

এমতাবস্থায় সড়কে যানজট নিরসন,  শৃঙ্খলা কিংবা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে সারাদেশে আনসার বাহিনীর পাশাপাশি  নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

১০ আগস্ট (শনিবার)  বিকেলে,  সিলেটের বিভিন্ন মোড়ে  শিক্ষার্থীদের  ট্রাফিকের দায়িত্ব পালনের ভুমিকা পর্যবেক্ষণে,

সিলেট লাইন ২৪ -এর গোলাপগঞ্জ প্রতিনিধি মোঃসওয়ার হোসেন সিলেট লাইন ২৪-কে জনান,  দেশের বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীরা দেশ ও দশের কল্যাণে নিরলসভাবে ভাবে দেশ জুড়ে কাজ চলমান রেখেছে। তারই ধারাবাহিকতায় অভিজ্ঞতা ছাড়া শিক্ষার্থীরা দেশজুড়ে ট্রাফিকের দায়িত্ব পালন করে যাচ্ছে যা সত্যিই প্রসংশনীয়।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে/  তীব্র রোদ কিংবা অঝোড়ে বৃষ্টিতে রাত – দিন তারা বাঁশি, লাঠি, হাতের ইশারায় ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ চালিয়ে যাচ্ছে।

আমি হয়তো ট্রাফিকের দায়িত্ব পালন করে সহায়তা করতে পারছিনা কিন্তু আমরা সবাই ট্রাফিক আইন মেনে  তাদেরকে সহায়তা করতে পারি। তবে আমার বিশ্বাস তারা একদিন  বিশ্বের দরবারে এই দেশকে নিয়ে আবারো মাথা উঁচু করে দাঁড়াবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *