‘আমি যাচ্ছি বন্যার্ত ভাই-বোনদের কাছে, আপনিও আসুন’

জাতীয়

ভারতের বাঁধ খুলে দেওয়া এবং টানা ভারি বৃষ্টির কারণে দেশের ফেনী, নোয়াখালীসহ দেশের ৯টি জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে ডা. শফিকুর রহমান তার ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ আহ্বান জানান তিনি। এ সময় ডা. শফিকুর রহমান বন্যাদুর্গত এলাকায় যাচ্ছেন বলে জানিয়েছেন।
সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

ডা. শফিকুর রহমান লিখেছেন, ভারি বৃষ্টি এবং ভারত থেকে তেড়ে আসা পানির ঢলে ফেনী, নোয়াখালী এবং লক্ষ্মীপুর আর কুমিল্লার অংশবিশেষ পানিতে ভাসছে। লাখো বনি আদম, নিরীহ গবাদি পশু, যাবতীয় সহায়-সম্পদ চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন। জানি না এ পর্যন্ত কতজন মানুষ মারা গিয়েছেন।
এ অবস্থায় আসুন, আপনি আমি এবং আমরা বিপন্ন মানবতার পাশে দাঁড়াই। যার যা আছে তাই নিয়েই দাঁড়াই।

 

তিনি আরো বলেন, মহান রাব্বুল আলামীনের দরবারে হৃদয় গলিয়ে দোয়া করি, আল্লাহ তায়ালা যেন এই বৃষ্টি এবং পানিকে গজবের কারণ না বানান। রহমতের ওসিলা হিসেবে পরিবর্তন করে দেন।

জামায়াতের আমির লিখেছেন, হে আল্লাহ! আসমানকে আপনি মেহেরবানী করে থামান এবং জমিনকে আমাদের জন্য উপকারী বানিয়ে দিন। আমাদেরকে এ বিপদ থেকে আপনি রক্ষা করুন। আমাদের ওপর রহম করুন, আমাদের ক্ষমা করুন, আমাদের দিকে আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিন।

সবশেষে তিনি লিখেছেন, আমার বিপন্ন ভাই-বোনদের কাছে আমি যাচ্ছি, ইনশাআল্লাহ আপনারাও আসুন এবং সাহায্যের হাত বাড়িয়ে দিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *