ইউরোপিয়ান ফুটবলে মাঠে নামছে ম্যানসিটি, ম্যানইউ, রিয়াল, পিএসজি, লিভারপুল

খেলাধুলা

আন্তর্জাতিক বিরতি কাটিয়ে মাঠে ফিরেছে ইউরোপিয়ান ফুটবল। ইংলিশ প্রিমিয়ার লিগে আজ ভিন্ন ম্যাচে নামছে ম্যানইউ, ম্যানসিটি, লিভারপুল ও চেলসি। বিকেল সাড়ে পাঁচটায় সাউদাম্পটনের বিপক্ষে লড়বে রেড ডেভিলস। শীর্ষস্থানের লড়াইয়ে রাত আটটায় নটিংহ্যামকে লিভারপুল ও ব্রেন্টফোর্ডকে আতিথ্য দেবে সিটিজেনরা। রাত একটায় ব্লুজদের প্রতিপক্ষ বোর্নমাউথ। লিগ ওয়ানে পিএসজি ও বুন্দেসলিগায় নামবে বায়ার্ন মিউনিখ। লা লিগায় রিয়াল মাদ্রিদের পরীক্ষা নেবে সোসিয়াদাদ।

তবে সাফল্যই কি কাল হলো ম্যানচেস্টার সিটির? সরসারি না হলেও প্রশ্নটা তুলেছেন খোদ সিটিজেন বস পেপ গার্দিওলা। সোমবার শুরু হচ্ছে ক্লাবটির বিপক্ষে ১১৫ অভিযোগের শুনানি। যেদিন ব্রেন্টফোর্ডের বিপক্ষে নামবে ইংলিশ চ্যাম্পিয়নরা। তবে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে রীতিমতো বোমা ফাটালেন গার্দিওলা।

ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা বলেন, প্রিমিয়ার লিগের সব দল চায় আমরা নিষিদ্ধ হই। তবে আমার বিশ্বাস ম্যানসিটি কোনো অন্যায় করেনি। স্বাধীন প্যানেলের রায়ের জন্য আমি মুখিয়ে আছি। তবে মনে রাখতে হবে দোষ প্রমাণিত হওয়ার আগ পর্যন্ত সবাই নিরপরাধ।

মাঠের লড়াইয়ে ব্রেন্টফোর্ডকে নিয়ে বেশ সিরিয়াস ম্যান সিটি। ঘরের মাঠে এই দলটার কাছে সবশেষ হেরেছিল গার্দিওলা শীষ্যরা। ২০২২ সালের সে ম্যাচের পর ইতিহাদে ৪৫ ম্যাচ অপরাজিত স্বাগতিকরা।
লিগে প্রথম চার ম্যাচ জয়ের মিশনে মিডফিল্ডার রদ্রিগোকে পাচ্ছে ম্যানসিটি। দীর্ঘ ইনজুরি কাটিয়ে মৌসুমে প্রথমবার খেলতে প্রস্তুত স্প্যানিশ মিডফিল্ডার। তবে হ্যামস্ট্রিংয়ের চোট ছিটকে দিয়েছে ডিফেন্ডার নাথান অ্যাকেকে।

অন্যদিকে লা লিগায় জয়ে ধারায় থাকায় চ্যালেঞ্জ রিয়াল মাদ্রিদের। এরই মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে চার পয়েন্টে পিছিয়ে পড়েছে লস ব্লাঙ্কোস।

সোসিয়াদাদ ম্যাচের আগে আনচেলত্তির দুশ্চিন্তা বাড়িয়েছে স্কোয়াডে একের পর ইনজুরি হানা। জুড বেলিংহ্যাম, এদুয়ার্দো কামাভিঙ্গা, দানি সেবায়োস ও তিচোয়ামিনির পর তালিকায় যুক্ত হয়েছেন ডিফেন্ডার ডেভিড আলাবা।

এছাড়াও আন্তর্জাতিক উইন্ডোতে খেলার পর ফুটবলারদের দীর্ঘ ভ্রমণক্লান্তিও ভাবাচ্ছে রিয়ালকে। বিশেষ করে তাদের তিন ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগো ও এন্দ্রিককে নিয়ে দোটানায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। তবে তার চেয়েও আনচেলত্তির বেশি দুশ্চিন্তা ভিনির অফ ফর্ম নিয়ে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *