মেট্রোরেলের ভায়াডাক্টের স্প্রিং সরে গেছে

জাতীয়

মেট্রোরেলের রেলপথের ভায়াডাক্টের একটি অংশে স্প্রিং সরে যাওয়ার ঘটনায় আগারগাঁও-মতিঝিল রুটে বন্ধ রয়েছে মেট্রোরেল চলাচল। স্প্রিং সরে যাওয়ায় ভায়াডাক্টের রুট অ্যালাইনমেন্ট কিছুটা উঁচু-নিচু হয়ে গেছে। ফলে মেট্রোরেল চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর দায়িত্বশীল একটি সূত্র জানায়, রাজধানীর ফার্মগেট ও বিজয় সরণির মাঝামাঝি এলাকায় মেট্রোরেলের রেলপথের একটি অংশের ভায়াডাক্ট দেবে গেছে। ফলে বন্ধ হয়ে গেছে আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটের মেট্রো ট্রেন চলাচল। এটি ঠিক না হওয়া পর্যন্ত এ রুটে মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। তবে আংশিক রুটে চলাচল করছে মেট্রোরেল।

জানা গেছে, মেট্রোরেলের ফার্মগেট স্টেশনের পরে ইসলামিয়া চক্ষু হাসপাতালের সামনের একটি পিলারের ওপরের ভায়াডাক্টের চারটি স্প্রিং থেকে একটি স্প্রিং সরে গেছে। ফলে সেখানে রুট অ্যালাইনমেন্ট উঁচু-নিচু হয়ে গেছে।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ বলেন, “পিলারের ওপরে ভায়াডাক্টে কারিগরিভাবে চারটা স্প্রিং থাকে। এর মধ্যে একটি স্প্রিং ডিসপ্লেস ওয়েতে দেখা যাচ্ছে। আমরা বিষয়টি আইডেন্টিফাই করতে পেরেছি। এর মধ্যে ট্রেন চালানো যায়, তবে সেটি ঝুঁকিপূর্ণ হয়ে যায়। যাত্রীদের নিরাপত্তার জন্য বিষয়টি সমাধান করে ট্রেন চালানো হবে।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *