আগের সরকারের কোনো উন্নয়ন কাজ বন্ধ হবে না: সাখাওয়াত হোসেন

জাতীয়

বর্তমান সরকার আগের সরকারের কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেছেন, “অনেকেই মনে করেছিলেন কী না কী হয়, প্রকল্পগুলো বন্ধ হয়ে যেতে পারে। তবে আমরা কোনো কাজ বন্ধ করিনি। অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে রাজনৈতিক কোনো সংশ্লিষ্টতা নেই।”

সোমবার দুপুরে দুই দিনের সফরে পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা সাখাওয়াত হোসেন বলেন, বিদেশ থেকে যেসব পণ্য আমদানি করা হয়, তার মধ্যে ২০ থেকে ৩০ শতাংশ পায়রা বন্দরের মাধ্যমে করা যায় কি-না, সে বিষয়ে পদক্ষেপ নেবে সরকার। এতে চট্টগ্রাম ও মোংলা বন্দরে চাপ কমবে।

এ ছাড়া নৌ পরিবহন মন্ত্রণালয় রাজনৈতিক বিবেচনায় কোনো প্রকল্প গ্রহণ করবে না বলেও জানান তিনি।

তিনি বলেন, “পায়রা সমুদ্রবন্দরে যেসব প্রকল্প চলমান রয়েছে, তা নিজস্ব গতিতেই চলবে। এ ছাড়া বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে নৌপরিবহন মন্ত্রণালয়।”

এর আগে রোববার সাখাওয়াত হোসেন পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সভায় প্রকল্পের সার্বিক অগ্রগতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে কথা বলেন তিনি।

সোমবার পায়রা বন্দরের সক্ষমতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং স্কিমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের এই উপদেষ্টা।

এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল এডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বনিক এবং প্রকল্প পরিচালক কমোডোর রাজিব ত্রিপুরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *