১৭০টি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্র্রাস্ট ইউকের আর্থিক সহায়তা

সিলেট

স্টাফ রিপোর্টার:

বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক ও কমিউনিটি নেতা গোলজার খান বলেছেন, নিজেদের সন্তানদেরকে শিক্ষর দিকে মনোনিবেশ করার দায়িত্ব অভিভাবকদের, আর শিক্ষকরা তাদেরকে গড়ে তুলবেন। সার্বিক সহযোগীতার জন্য গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে রয়েছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে। টাকার অভাবে কারো যেন লেখাপড়া থেমে না যায়, সেদিকে সর্বোচ্চ নজর রয়েছে ট্রাস্টের। তাছাড়া উপজেলার শিক্ষাখ্যাতের উন্নয়নের পাশাপাশি সকল দূযোর্গেও এ ট্রাস্ট বিশ্বনাথবাসীর পাশে ছিলো, আছে এবং থাকবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বন্যায় ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনের জন্য নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
অনুষ্ঠানে বিশ্বনাথ পৌরসভা এবং উপজেলার বিশ্বনাথ, অলংকারী ও দেওকলস ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৭০টি পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা করে মোট ১৭ লাখ টাকা বিতরন করা হয়। এর পূর্বে গত শনিবার উপজেলার দৌলতপুর ইউনিয়নে ৪০টি পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা করে ৪ লাখ ও দশঘর ইউনিয়নে ৫০টি পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা করে ৫ লাখ টাকা প্রদানের মাধ্যমে আর্থিক সহযোগীতা বিতরণের কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে উপজেলার খাজাঞ্চী ও লামাকাজী ইউনিয়নেও নগদ অর্থ বিতরন করা হবে। বিশ্বনাথ পৌরসভা’সহ উপজেলার ৮টি ইউনিয়নের ৪০০ পরিবারের মাঝে ওই নগদ অর্থসহায়তা দিচ্ছেন যুক্তরাজ্যে বসবাসরত উপজেলাবাসীর বৃহৎ চ্যারিটি সংগঠন বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ট্রাস্টের স্থানীয় উপদেস্টা কমিটির সভাপতি সুনন্দা রায়ের সভাপতিত্বে এবং কো-অর্ডিনেটর নিশি কান্ত পাল ও বিশ্বনাথ প্রেসক্লবের সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরের যৌথ পরিচালনায় নগদ আর্থিক সহযোগীতা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের ট্রাস্টি ও রাজনীতিবীদ গৌছ আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও রাজনীতিবীদ লিলু মিয়া, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, ট্রাস্টের ট্রাস্টি আনছার উদ্দিন, জামাল উদ্দিন, আব্দুল হামিদ টিপু, মুমিন খান মুন্না, শেখ হারুনুর রশীদ, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, বিশ্বনাথ প্রেক্লকাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, তজম্মুল আলী রাজু।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের স্থানীয় উপদেস্টা কমিটির সেক্রেটারী ও রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল বারী। এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *