১৩ বছর পেরিয়ে গেছে, এখনও ক্ষতিপূরণের আশায় ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার

জাতীয়

দীর্ঘ ১৩ বছর পরেও ক্ষতিপূরণের আশায় দুর্ঘটনায় আহত হন ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার হোসেন সাকিন। ২০১১ সালে প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরীর ছেলে কাশেম চৌধুরীর গাড়ির সঙ্গে দুর্ঘটনায় আহত হন তিনি। এরপর শারীরিকভাবে অক্ষম হয়ে পড়েন সাকিন। এ ঘটনায় জামিলুর রেজা চৌধুরী তাকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিলেও দীর্ঘ ১৩ বছরেও তা পাননি বলে অভিযোগ করেছেন তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে তিনি পূর্ণ ক্ষতিপূরণ, কাশেম চৌধুরীর বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত ও শাস্তিমূলক ব্যবস্থা, চিকিৎসাসহ তার পুনর্বাসন এবং সড়কে নিরাপত্তার দাবি জানিয়েছেন।

সাকিন বলেন, ২০১৩ সালের ২৬ এপ্রিল আমি ফুটপাতে হাঁটছিলাম। কাশেম চৌধুরীর বেপরোয়া গাড়ি আমার শরীরে আঘাত করলে আমি ফুটপাতে আছড়ে পড়ি। গাড়ি টেনে নিয়ে আমাকে পিলারের সঙ্গে ধাক্কা দেয়। এতে আমি শারীরিকভাবে অক্ষম হয়ে পড়ি। আঘাতের কারণে আমার শরীরের বাঁ পাশ অচল হয়ে যায়। আমি ঠিকমতো হাঁটতে পারি না। মাঝেমধ্যে আমার সারা শরীর কাঁপুনি দেয়।

তিনি আরও বলেন, এ ঘটনার পর জামিলুর রেজা চৌধুরী আমাকে চিকিৎসার ব্যয় বহনের আশ্বাস দেন। উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার কথাও বলেছিলেন। কিন্তু এসব প্রতিশ্রুতি তিনি বাস্তবায়ন করেননি। তিনি শুধু আমাকে হাসপাতালের কয়েক দিনের বিল দিয়েছেন এবং একটি ব্যায়ামের সাইকেল কিনে দিয়েছেন।

তিনি আরও বলেন, আমার বাবা থানায় মামলা করতে গেলে বলা হয়, সবকিছু শেষ করে দেওয়া হবে। ১৩ বছর পেরিয়ে গেল, আজও আমি ন্যায়বিচার পাইনি। আমার মতো আরও অনেকে সড়ক দুর্ঘটনায় পঙ্গু হয়েছেন, আমরা ন্যায়বিচার চাই।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *