দারুল ফালাহ্ মডেল মাদ্রাসায় সীরাতুন্নবী (সাঃ) পালিত

সিলেট

সিলেট নগরীর সুবিদবাজারস্থ দ্বীনি বিদ্যাপীঠ দারুল ফালাহ্ মডেল মাদ্রাসার উদ্যোগে সীরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার নগরীর সিলেট প্রেসক্লাব মিলনায়তনে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মামুনুর রশীদের সভাপতিত্বে ও কো-অর্ডিনেটর মোহাম্মাদ আফজালের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত হয়ে আলোচনা পেশ করেন ঝিঙ্গাবাড়ি ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, উইমেন্স মেডিকেল কলেজের শিশু বিভাগের অধ্যাপক ডা. মো: রাশেদুল হক, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের সহকারী সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, মাদ্রাসার ভাইস চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান জালালাবাদী, মাদ্রাসার এমডি ও ইউনিভার্সেল কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ। এছাড়াও মাদ্রাসার সম্মানিত শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, মূলত, বিশ্বনবী (সা.)-এর আদর্শই সর্বোত্তম জীবনাদর্শ। আর পুরো কুরআনই রাসূল (সা.)-এর জীবন। তাই দেশ থেকে সকল অশান্তি দূর করতে হলে ঘরে ঘরে কুরআনের শিক্ষা চালু করতে হবে। নতুন প্রজন্মকে রাষ্ট্রীয়ভাবে সিরাত শেখাতে হবে। সে লক্ষ্যেই দারুল ফালাহ্ মডেল মাদ্রাসা কর্তৃপক্ষ, শিক্ষকমণ্ডলী এবং অভিভাবকবৃন্দের মধ্যে সমন্বয় করে এগিয়ে যাচ্ছেন বলে আশা প্রকাশ করেন তারা।

বক্তারা- কুরআন-সুন্নাহভিত্তিক ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় শিশুদেরকে যথাযোগ্য করে গড়ে তুলতে শিক্ষকমণ্ডলী, কর্তৃপক্ষ এবং অভিভাবকবৃন্দকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালানোর আহবান জানান।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠানের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *