সিলেটে আসামি গ্রেফতারে র‍্যাবের অভিযান জোরদার, নেমেছে পুলিশও

সিলেট

সিলেটে

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হামলা, গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরণ ও হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার আসামিদের ধরতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এ ক্ষেত্রে র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব’র অভিযান চোখে পড়ার মতো। র‍্যাবের অভিযান জোরদার করা হয়েছে। আসামি ধরতে অভিযানে নেমেছে পুলিশও। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ধরা পড়ছেন পালিয়ে থাকা আসামিরা। আসামি আটকের ক্ষেত্রে সাধারণ মানুষও সহযোগিতা করছে।

সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে গ্রেফতার হয়েছেন আওয়ামী লীগ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের আলোচিত কয়েজন নেতা। গ্রেফতারকৃত মধ্যে রয়েছেন সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের ছোট ভাই কমলগঞ্জের রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ইফতেখার আহমেদ বদরুল,  সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল হক ইলিয়াছি দিনার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সজিবুর রহমান, সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মাসুক, জেলা যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থানবিষয়ক সম্পাদক রেদওয়ান আহমদ বাপ্পী। এর মধ্যে আওয়ামী লীগ নেতা ইফতেখার আহমেদ বদরুলকে যৌথবাহিনী ও যুবলীগ নেতা ময়নুল হক ইলিয়াছি দিনারকে সাধারণ মানুষ ঘেরাও করে পুলিশে দেয়। আসামিদের অন্য সবাই ধরা পড়ে র‍্যাবের অভিযানে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ এর সহকারী পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মশিহুর রহমান সোহেল জানান, শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা থানা এলাকা থেকে র‍্যাব-৯ ও ১৪ এর যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করে শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতি মো. খলিলুর রহমানকে (২৫)। তিনি নেত্রকোণা জেলার কেন্দুয়া থানার শিবপুর গ্রামের আব্দুল আওয়ালের ছেলে।
এর মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে নরসিংদীর রায়পুরা থানাধীন এলাকা থেকে র‍্যাব-৯  ও র‍্যাব-১১ যৌথ অভিযারন গ্রেফতার করা হয় শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানকে (২৪)।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মাসুককে (৪৭) সিলেট নগরীর শেখঘাট কলাপাড়া এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব-৯।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে র‍্যাব-৯ অভিযান চালিয়ে গ্রেফতার করে জেলা যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থানবিষয়ক সম্পাদক রেদওয়ান আহমদ বাপ্পীকে। গ্রেফতার হওয়া বাপ্পী সিলেট নগরীর শেখঘাট এলাকার মৃত শহীদ উল্লার ছেলে।

রেদওয়ান আহমদ বাপ্পী সিলেট সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগপন্থি কাউন্সিলর সিকন্দর আলীর ছোট ভাই।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ এর সহকারী পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মশিহুর রহমান সোহেল জানান, গ্রেফতার হওয়া আসামিদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতার এড়াতে তারা পালিয়ে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। আসামিদের  সিলেট কোতোয়ালি মডেল থানায় তাকে হস্তান্তর করা হয়।
মামলার পলাতক আসামিদের গ্রেফতারে র‍্যাব-৯ এর গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

মৌলভীবাজারের পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন জানান, রোববার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর থেকে যৌথবাহিনী গ্রেফতার করে পলাতক আসামি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুলকে। বদরুল কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের ছোট ভাই।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মাহবুবুর রহমান বলেন, আটক রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুলকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় মডেল থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের কাশেমনগর এলাকায় শ্বশুরবাড়ি থেকে আটক করা হয় সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল হক ইলিয়াছি দিনার চৌধুরীকে (৪১)। স্থানীয়রা শুক্রবার রাতে ওই বাড়িটি ঘেরাও করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করেন। খবর পেয়ে সিলেট কোতোয়ালি থানা পুলিশ তাকে শনিবার রাতে সিলেট নিয়ে আসে। রোববার বিকেলে কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে দায়েরকৃত একটি মামলায় যুবলীগ নেতা দিনারকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *