মধ্যপ্রাচ্যে প্রথম বাণিজ্যিক জুয়ার লাইসেন্স অনুমোদন দিল আরব আমিরাত

বিশ্ব

গত মাসে সংযুক্ত আরব আমিরাত জুয়া নিয়ন্ত্রণের জন্য একটি ফেডারেল সংস্থা গঠন করেছে এবং যুক্তরাষ্ট্রের শিল্প বিশেষজ্ঞদের নিয়োগ দিয়েছে।

হোটেল ও ক্যাসিনো অপারেটর উইন রিসোর্টস সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জেনারেল কমার্শিয়াল গেমিং রেগুলেটরি অথরিটির কাছ থেকে প্রথম বাণিজ্যিক গেমিং (জুয়া খেলা) অপারেটরের লাইসেন্স পেয়েছে।

লাস ভেগাস ভিত্তিক এই ক্যাসিনো প্রতিষ্ঠানটি আমিরাতের রাস আল খাইমাহর উইন আল মারজান দ্বীপে একটি বিলাসবহুল রিসোর্ট নির্মাণ করছে। সেখানেই আরব আমিরাত তথা মধ্যপ্রাচ্যের প্রথম ক্যাসিনো স্থাপন করা হবে।

খালিজ টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ৬২ হেক্টর এলাকা জুড়ে আরব উপসাগরে বিস্তৃত এই বিলিয়ন ডলারের প্রকল্পটি ২০২৭ সালের শুরুর দিকে জনসাধারণের জন্য উন্মুক্ত হবে।

এই প্রকল্পটি উইন রিসোর্টস, মারজান ও আরএকে হসপিটালিটি হোল্ডিংয়ের মধ্যে একটি যৌথ উদ্যোগ। তবে রাস আল খাইমাহর-এর সরকারি অফিস এবং সংশ্লিষ্ট সংস্থাগুলো এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

উল্লেখ্য, গত মাসে সংযুক্ত আরব আমিরাত জুয়া নিয়ন্ত্রণের জন্য একটি ফেডারেল সংস্থা গঠন করেছে এবং যুক্তরাষ্ট্রের শিল্প বিশেষজ্ঞদের নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে দেশটিতে জুয়া অনুমোদন দেওয়ার বিষয়ে বহুদিনের জল্পনার অবসান ঘটেছে, কারণ উপসাগরীয় অঞ্চলে, বিশেষ করে রক্ষণশীল গালফ দেশগুলোতে জুয়া খেলা নিষিদ্ধ।

মূলত উপসাগরীয় অঞ্চলের মধ্যে অর্থনৈতিক প্রতিযোগিতা, বিশেষত সৌদি আরবের সাথে প্রতিযোগিতা বাড়ায় এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া, দেশটি সম্প্রতি বেশ কিছু উদার আইনগত সংস্কার এনেছে, যাতে তারা ব্যবসা, পর্যটন এবং অর্থনৈতিক কেন্দ্র হিসেবে তাদের অবস্থান ধরে রাখতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *