১নং ওয়ার্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: সভাপতি মুফতি খাবির, সম্পাদক আনোয়ারুস সাদাত

সিলেট

সিলেট মহানগরের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মুফতি আব্দুল খাবিরকে সভাপতি ও সৈয়দ আনোয়ারুস সাদাতকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত আটটায় ১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।  সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।’ তিনি বলেন, ‘স্বাধীনতার পরে দেশে কোনো রাজনৈতিক স্থিতিশীলতা ছিল না। কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে আসার পর সাড়ে ১৩ বছরে তিনি দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। জননেত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।’

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ভুল বুঝাবুঝি দূর করে জননেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। পাড়া-মহল্লায় উন্নয়নের কথা তুলে ধরতে হবে। ওয়ার্ডে ওয়ার্ডে কাজ করতে হবে যাতে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্রের অপচেষ্টা ব্যর্থ হয়।’

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জুনেদ আহমদ শওকতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতি আব্দুল খাবিরের পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ইফতেখার হোসেন পিয়ার, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আজম খান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আব্দুল করিম চৌধুরী, সদস্য সচিব অ্যাডভোকেট আলী মোস্তফা মিশকাতুর নুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মফুর আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী জগদীশ চন্দ্র দাস, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আব্দুল আহাদ চৌধুরী মিরন, নুরুন নেছা হেনা, মুক্তার খান, রাহাত তরফদার, সুদীপ দে, সৈয়দ কামাল, মহসিন আহমদ চৌধুরী, আতিকুর রহমান সুহেদ, জুমাদিন আহমদ, ইলিয়াস আহমেদ জুয়েল।

এ সময়ে উপস্থিত ছিলেন কবির চৌধুরী, আব্দুর রব হাজারি, সালাউদ্দিন বক্স সালাই, ইসমাইল মাহমুদ সুজন, আনসার আহমদ কয়েছ, সোয়েব বাসিত, এম.এ খান শাহীন, মোঃ মঈনুল ইসলাম মঈন, শেখ সোহেল আহমদ কবির, সাজোয়ান আহমদ,মুফতি তাহের আহমদ, মুছাদ্দিকুন নবী,মাহবুবল হাফিজ চৌধুরী মুসফিক, রুমান আহমদ,নজরুল ইসলাম চৌধুরী,ফয়সল আহমদ তাফাদার, সহ ওয়ার্ড আওয়ামী এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলরবৃন্দের মতামতের ভিত্তিতে ওয়ার্ডের সভাপতি হিসাবে মুফতি আব্দুল খাবির এবং সাধারণ সম্পাদক হিসাবে সৈয়দ আনোয়ারুস সাদাত-কে নির্বাচিত করা হয়।

এর আগে প্রথম অধিবেশন কুরআন থেকে তেলওয়াতের মাধ্যমে শুরু হয়। ওয়ার্ড আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দের জন্য দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *