অচল পাথর কোয়ারী পরিদর্শনে গোয়াইনঘাটে উচ্চ পর্যায়ের টিম

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ

দীর্ঘদিন থেকে আইনি জটিলতায় বন্ধ থাকা সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং, বিছনাকান্দি ও জৈন্তাপুর উপজেলার শ্রীপুরসহ সবকটি পাথর কোয়ারী সচলের লক্ষ্যে সরেজমিন পরিদর্শন করেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের শীর্ষ কর্মকর্তাগণ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি প্রেরিত সিনিয়র সচিব বরাবর সিলেট বিভাগে বন্ধ থাকা সকল পাথর কোয়ারী ব্যবস্থাপনা ও হালনাগাদের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার উচ্চ পর্যায়ের এই প্রতিনিধি টিম পরিদর্শনে আসেন। তারা সকাল ১১টায় জাফলং পাথর কোয়ারী ও বিকেল ৩টায় বিছনাকান্দি পাথর কোয়ারী পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রতিনিধি দলের সাথে উপস্থিত ছিলেন সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অপারেশন-টু অনুবিভাগের যুগ্মসচিব মো. নায়েব আলী, বিএমডি খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো ডেপুটি ডিরেক্টর মো. মাহফুজুর রহমান, জিএমবি ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর মিজানুর রহমান, পরিবেশ উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক এ কে এম রফিকুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, গোয়াইনঘাট ও জৈন্তাপুরের সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন ও রীপা মনি দেবী সহ প্রশাসনের পদস্থ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এ সময় জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম সহ রাজনৈতিক, ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনে আসা প্রতিনিধি দলের সদস্যরা ভূমি জরিপ ম্যাপ অনুসারে পায়ে হেটে স্পট সমূহ তারা ঘুরে দেখেন এবং দীর্ঘদিন থেকে বন্ধ থাকার কারণে কোয়ারী সমূহের পাথরের মজুদ পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *