অসহায়দের পাশে মাধবপুরের মানবিক জেবা আপা

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ জেলা প্রতিনিধিঃ

আমাদের এই সুন্দর পৃথিবীতে মানুষই স্বপ্নচারী। প্রত্যেক মানুষ তার স্বপ্ন পুরনে কাজ করে । প্রতিটি মানুষের যেমন রয়েছে ব্যক্তি স্বাতন্ত্র্য।তেমনি রয়েছে তাদের চিন্তা চেতনা ও স্বপ্ন পুরনে ভিন্নতা। একেক জন মানুষ একেক রকম ভাবে তার কর্মের মাধ্যমে নিজেকে উপস্থাপন করতে চেষ্টা চালিয়ে প্রশান্তি পেয়ে থাকে। এমনও রয়েছে যারা অন্যের জন্য নিজেকে বিলিয়ে দিয়ে যাচ্ছে।
এমনই এক স্বপ্নচারী ও মানব প্রেমিক মাধবপুর উপজেলার পশ্চিম মাধবপুরের পুএবধু সৌদি প্রবাসী আবুল কাসেমের সহধর্মিণী জেবুন্নেছা জেবা। অকৃত্রিম ভালবাসা ও মমত্ববোধ সম্পন্ন এ মানুষটি নিজ অর্থায়নে অসহায়দের পাশে থেকে একমুটো হাঁসি দেওয়ার চেষ্টা করে চলেছেন।
নিজেকে সম্পৃক্ত রেখেছেন মানবিক কাজে,
নিরলসভাবে কাজ করে আসছেন।অসুস্থ অসহায় নারী এবং শিশুদের চিকিৎসার ক্ষেত্রে তিনি তাঁর নিজের সামর্থ্য অনুযায়ী চেষ্টা অব্যাহত রেখেছেন।

জেবুন্নেছা জেবা এর সাথে আলাপকালে জানান এ পর্যন্ত
কিছু দিন পুর্বে হবিগনজ জেলার লাখাই উপজেলার পুর্ববুল্লা গ্রামের এক হত দরিদ্র ভিটামাঠি হীন একটি পরিবারকে নগদ ১০০০০হাজার টাকা প্রদান করেন,তার সাথে অসহায় কিছু শিশু কন্যাদের জামা কাপড় দেন। তিনি সহযোগীতা করেছেন নাছিরনগর থানার ক্ষমতাপুর ইউনিয়নে প্রায় ১৮ জন অসহায় মেয়ে শিশুকে জামা কাপড় দিয়াছেন,এবং একই উপজেলার হরিপুর গ্রামের জুবেদা খাতুন দীর্ঘ দিন যাবৎ চোক্ষ সমস্যায় ভুগছিলেন টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না জেবা বলেন সহযোগীতা করে চিকিৎসা করিয়েছি, সে এখন সুস্থ। মাধবপুর উপজেলার মিননগর গ্রামের হোসনা বেগম উনারও চোখে সমস্যা জেবার অর্থায়নে চিকিৎসা নিয়ে
পৃথিবীর আলোর মুখ দেখেছেন।বিজয়নগর খেতাবাড়ীর সুজনা বেগম বলেন দীর্ঘ দিন যাবৎ মাথায় টিওমার নিয়ে জীবন যাপন করছিলাম দিনমজুরীর স্বামীর চিকিৎসা করানোর ক্ষমতা ছিলনা,জেবা আপার অর্থায়নে অপারেশন করে আমি এখন সুস্থ আছি। জেবা বলেন সরাইল উপজেলার প্রতিবন্ধী শিশু আলিফ তাকে কিছু অর্থ দিয়ে সহযোগীতা করি। জেবুন্নেছা জেবা বলেন যদি সচেতন ব্যক্তি বর্গের অকুন্ঠ সমর্থন ও অনুপ্রেরণা পাই,আমি আশাবাদী একদিন না একদিন আমার এ স্বপ্ন পুরন হবে। সকলে এগিয়ে আসবেন এ প্রত্যাশা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *