আওয়ামী লীগের শান্তি সমাবেশে হাবিব-জাকিরের ‘বাগবিতণ্ডা’

সিলেট

সিলেটে আওয়ামী লীগের কর্মসূচি চলাকালে ব্যানারের সামনে দাঁড়ানো নিয়ে দুই নেতার মধ্যে বাগবিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বেলা ১১টায় নগরের রেজিস্ট্রারি মাঠে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রায় ব্যানারের সামনে দাঁড়ানো নিয়ে এ ঘটনা ঘটে।সংক্ষিপ্ত সমাবেশে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে।

সংক্ষিপ্ত সমাবেশ চলাকালে ব্যানারের সামনে অবস্থান নিচ্ছিলেন নেতারা। এ সময় হঠাৎ করে সমাবেশে উপস্থিত হন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।তিনি সমাবেশের ব্যানারে সামনে দাঁড়াতে গেলে মূলত ঘটনার সূত্রপাত।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, শোভাযাত্রা শুরুর আগে রেজিস্ট্রারি মাঠে সংক্ষিপ্ত আলোচনা চলছিল। নাসির উদ্দিন খান যখন বক্তব্য দিচ্ছিলেন সেই সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ জ্যেষ্ঠ নেতারা ব্যানারের সামনে দাঁড়িয়ে ছিলেন। সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব পরে এসে সামনে দাঁড়ান। মূলত দাঁড়ানোর অবস্থান নিয়েই দুইজনের মধ্যে বাগবিতণ্ডা ও উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে উপস্থিত অন্য নেতারা গিয়ে বিষয়টি সমাধান করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমেদসহ অনেকে।

এদিকে, সমাবেশের এই বাগবিতণ্ডার বিষয়টি অস্বীকার করেছেন অধ্যাপক জাকির হোসেন। তিনি বলেন, আমাদের মধ্যে কিছু ঘটেনি। শান্তি শোভাযাত্রা ও সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। আমার সাথে কারোরই বাগবিতণ্ডা হয়নি।

এ ব্যাপারে জানতে সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।সংক্ষিপ্ত আলোচনা শেষে শোভাযাত্রাটি রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *