আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার: এমপি নাহিদ

সিলেট

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ও সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার, অতীতে বীজের অভাবে দেশে খাদ্য উৎপাদন হতো না যার ফলে খাদ্য সংকট দেখা দিতো কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ফলন বাড়ানোর লক্ষ্যে বহির্বিশ্ব থেকে সার ও বীজ এনে কৃষকদের মধ্যে বিতরণ করেছেন। তাই এখন আর আমাদের খাদ্যের কোন সংকট নেই।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলে আয়োজিত প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সারাবিশ্বে মন্দাভাব বিরাজ করছে। এক্ষেত্রে বর্তমানে বাংলাদেশে ১৯ লক্ষ মেট্রিক টন খাদ্য মজুদ করে রেখেছে সরকার। যাতে করে পরবর্তীতে আমাদের খাদ্যের কোন সংকটে পড়তে না হয়।

সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শিপন আলীর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ ফারুকুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, যুগম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা সহ সভাপতি আহমদ হোসেন বাবুল, সাবেক চেয়ারম্যান মোঃ নাজিম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, কৃষি কর্মকর্তা মোঃ লোকমান হেকিম প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *