আচরণবিধি ভঙ্গ: লিখিত জবাব দিলেন মাহিয়া মাহি

জাতীয়

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের লিখিত জবাব দিয়েছেন চিত্রনায়িকা শারমির আক্তার নিপা ওরফে মাহিয়া মাহি।

সোমবার (১৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজশাহী যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু সাঈদের আদালতে উপস্থিত হয়ে তিনি লিখিত জবাব দেন।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে এবার স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাহি। তাকে আচরণবিধি ভঙ্গের অভিযোগে ব্যাখ্যা দিতে শুক্রবার নির্দেশ দিয়েছিলেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বিচারক আবু সাঈদ।

মাহিয়া মাহি বলেন, ‘আমার কাছে লিখিত জবাব চেয়েছিলেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান। আমি জবাব দিয়ে এসেছি। আমার জবাব পেয়ে বিচারক সন্তুষ্ট হয়েছেন।’

মাহি আরও বলেন, ‘আমি চিত্রনায়িকা। আমাকে নিয়ে বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। অনেকে সংবাদের ভেতরটাও পড়ে দেখেন না। পদ্মার চরে গিয়েও তাই হয়েছে। আমি সেখনরকার মানুষের সঙ্গে দেখা করে এসেছি। নির্বাচনী অনুসন্ধান কমিটিও বিভ্রান্ত হয়েছিল বলে আমি মনে করি। তাই জবাব দিয়ে এসেছি।’

কারণ দর্শানোর নোটিশে মাহিয়া মাহিকে বলা হয়েছিল, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গত বৃহস্পতিবার তিনি গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নে ভোটের প্রচার চালান এবং ভোটারদের কাছে ভোট চান। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে।

বিষয়টি নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে এসেছে। তাই তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে সুপারিশ করা হবে না, তা সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা করতে মাহিয়া মাহিকে নির্দেশ দেয় অনুসন্ধান কমিটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *