আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পথ সাংস্কৃতিক অনুষ্ঠান

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে যশোরে আলোচনা সভা ও পথ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আজ রবিবার (১২ মার্চ) বিকাল পাঁচটায় যশোরের প্রান্তকেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে আলোচনা সভা ও পথ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জনউদ্যোগ যশোর।

নারীর অধিকার সুরক্ষায় ও সহিংসতা মোকাবেলায় চাই বৈষম্যহীন, মানবিক দৃষ্টিভঙ্গি সহায়ক সৃজনশীল প্রযুক্তি এই প্রতিপাদ্যকে ধারণ করে জনউদ্যোগ,যশোর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনউদ্যোগের যুগ্ম আহবায়ক নারী নেত্রী অধ্যাপক সুরাইয়া শরীফ।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, জনউদ্যোগ সদস্য নারী নেত্রী আফরোজা বেগম,জনউদ্যোগ সদস্য এ্যাড. কামরুন নাহার কণা, আইইডি যশোর কেন্দ্রের ব্যবস্থাপক বীথিকা সরকার প্রমূখ।
সভায় বক্তারা বলেন, পুরুষের সাথে সাথে নারীরাও সমান তালে এগিয়ে যাচ্ছে। নারী-পুরুষ উভয়ই সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখছে। তবু এক শ্রেণীর লোকজন ধর্মের দোহাই দিয়ে নারীর এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায় তাই আমাদের আরও সচেতন হতে হবে।একই সাথে ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর সাথে সহনশীল আচারের আহ্বান জানান।

আলোচনা সভা শেষে পথ সাংস্কৃতিক অনুষ্ঠানে লোকজ গান পরিবেশন ও অর্পণ নাট্যদলের পরিচালনায় হিজড়া ও ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর জীবনভিত্তিক পথনাটক- আশ্রয় প্রদর্শন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *