আবারো পরিবহন ধর্মঘটের কবলে সিলেট

সিলেট

আবারো পরিবহন ধর্মঘটের কবলে পড়তে যাচ্ছে সিলেট। জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট ডাক দিয়েছে সংগঠনটি।

রোববার বিকেলে সিলেট প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম।

তিনি বলেন, ‘সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের বারবার জামিন চাওয়া হলেও আদালত তাকে জামিন দিচ্ছেন না। এবিষয়ে গত ১১ জানুয়ারি সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়ে জানানো হয়েছে যে আজ ২২ জানুয়ারি তাকে জামিন না দিলে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। তারপরও আজও তাকে জামিন দেয়া হয়নি। সেজন্য আমরা বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিয়েছি।’

মইনুল ইসলাম বলেন. ‘আলী আকবর রাজনের মুক্তির দাবীতে আগামীকাল সোমবার থেকে সিলেট জেলায় ও পরদিন মঙ্গলবার থেকে পুরো বিভাগে অনির্দিষ্টকালের জন্য সর্বস্তরের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন শ্রমিক নেতার পাশাপাশি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এই মামলায় তাকে গত ৭ ডিসেরম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *