আবু তাহের সানি ফেসবুকে প্রতারনার শিকার: থানায় জিডি

তথ্যপ্রযুক্তি সিলেট

রাসেল আহমদ,(গোলাপগঞ্জ প্রতিনিধি)

গোলাপগঞ্জের ১০নং উত্তর বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামের বাসিন্দা আবু তাহের সানি গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর,২০২২ইং) এক অজ্ঞাত ব্যাক্তির সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক)মেসেঞ্জারে প্রতারনার শিকার হন।তাই গত রবিবার (২৫ সেপ্টেম্বর,২০২২ইং) গোলাপগঞ্জ মডেল থানায় একটা সাধারণ ডায়রি করেন,যার জিডি নং-১২৯৬।

জিডিসূত্রে জানা যায়, একজন অজ্ঞাত ব্যাক্তি ফেসবুকে একটি পোস্টে উল্লেখ করে, কয়েকজন অনলাইন ব্যবসায়ীকে নিয়ে ফেসবুকের মাধ্যমে টিম করতে চায়।আবু তাহের সানি একজন অনলাইন ব্যবসায়ী হিসেবে সেই অজ্ঞাত ব্যাক্তির সাথে ফেসবুকে মেসেঞ্জারে কথা বলেন।সে ব্যাক্তি তাকে তার জন্মনিবন্ধনপত্র, ছবিসহ কিছু তথ্য দিতে বলে,সানি তার কথা অনুযায়ী মেসেঞ্জারে জন্মনিবন্ধনপত্রের ছবি এবং তার ছবিসহ আরো কিছু তথ্য দেন।অতঃপর সেই অজ্ঞাত ব্যাক্তি সেগুলো গ্রহন করেই তাকে ব্লক করে দেয়।

আবু তাহের সানি বলেন, আমি দীর্ঘদিন যাবত ফেসবুকে ডিজিটাল ব্যবসা করছি।তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেসবুক) অনেক শুভাকাঙ্ক্ষী এবং ক্রেতা রয়েছে।আমার ব্যাক্তিগত তথ্য কাগজপত্র সেই অজ্ঞাত ব্যাক্তি গ্রহন করেই আমাকে ব্লক করে দেয়। তাই আমি তার নাম বা ব্যাক্তিগত জানতে পারিনি।আমার তথ্য ও ছবি যে কেউ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারনা করতে পারে।তাই আমি গোলাপগঞ্জ থানায় গতকাল সাধারণ ডায়রি করি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *