আমার লাশ যেন কাউকে দেখতে দেওয়া না হয়: মৌসুমী

বিনোদন

ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আরিফা জামান মৌসুমী। ইতোমধ্যেই অভিনয় জীবনের ৩০ বছর পূর্ণ করছেন এই অভিনেত্রী।এই সময়ে যেমন হয়েছেন প্রশংসিত, তেমনই পেয়েছেন ভালোবাসা আর অসীন হয়েছেন শ্রদ্ধার জায়গায়।

তবে বর্তমানে অভিনয় থেকে কিছুটা দূরে এই অভিনেত্রী। নানা ধরনের সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডেও সারাবছর ব্যস্ত থাকতে দেখা যায় তাকে। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের ‘১৩টি প্রশ্ন’ শিরোনামের অনুষ্ঠানে নিজের বেশ কয়েকটি ইচ্ছার কথার জানিয়েছেন।

অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের নানা প্রশ্নের উত্তর দিতে গিয়ে মৌসুমী বলেন, ‘প্রথমত বলব আমি যদি মরে যাই আমার সব ভুলের জন্য ক্ষমা চাই সবার কাছে। আশা করি ক্ষমা করে দেবেন। আমার কয়েকটি ইচ্ছে আছে, একটি হলো আমি মারা যাওয়ার পর আমার লাশ যেন কাউকে দেখতে দেওয়া না হয়। যেন খুব সিক্রেটলি কবর দেওয়া হয়। জানাজা হবে। কিন্তু আমি চাই না আমাকে আর কেউ দেখুক।

অভিনেত্রী আরও বলেন,‘আমি মারা যাওয়ার পর টিভিতে ধুমধাড়াক্কা ছবি এবং দশর্কদের কাছে অনেক ছবি রয়ে গেছে সেগুলো মুছে দেবেন। তবে ছবি যদি সংগ্রহ করতে হয় তাহলে মৌসুমী আর্কাইভে আলাদাভাবে সংরক্ষণ করতে হবে। সেখানেই সবাই আমার সবকিছু জমা দিয়ে দেবেন। যদি ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমার কোনো কাজ মনে হয় আর্কাইভে রাখলে ভালো হবে বা গবেষণার কাজে আসবে তবে সে উদ্দেশ্যই ছবিগুলো সংরক্ষণ করা হবে। অবশ্যই বাছাইকৃত ছবিগুলো জমা দেওয়া হবে, এ ছাড়া অন্য সবকিছু মুছে দিলে ভালো হয়।’

তিনি আরও জানান, ‘আমার কিছু উদ্দেশ্য রয়েছে। যেমন কিছু সাংগঠনিকভাবে মৌসুমী ওয়েলফেয়ারের মাধ্যমে যেসব কাজ করার উদ্দেশ্য রয়েছে আমার সব ভক্তদের অনুরোধ করব এটাকে সবসময় সচল রাখার জন্য।’ মৃত্যুর আগে হজে যাওয়ার ইচ্ছার কথা জানিয়ে মৌসুমী বলেন, আমি মারা যাবার আগে বড় হজ করতে চাই। আমি যেন হজ করতে পারি সেজন্য সবাই দোয়া করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *