আ.লীগ সভাপতি ফারুক”র সহযোগিতায় বিএনপির এজেন্ট দ্বারা যুবলীগের ভুয়া কমিটি গঠন

সিলেট

নিজস্ব প্রতিবেদক::::

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চানের পরিচালনায় বিএনপির এজেন্ট আওয়ামী লীগে অনুপ্রবেশকারী বহুল আলোচিত ফরহাদ হোসেন গুলজারের দ্বারা চলমান কমিটি থাকাকালীন দলীয় কমান্ড ছাড়া ২০/২২ জনকে নিয়ে ভুয়া যুবলীগের কমিটি গঠন করা হয়েছে।তার নেতৃত্বে যুক্তরাষ্ট্রে যুবলীগ নেতার পরিচয়ে   বিভিন্ন অপকর্মে জড়িত রয়েছে বিএনপির এজেন্ট গোলাপগঞ্জ ফরহাদ হোসেন গুলজার।সে দীর্ঘদিন বিএনপির রাজনীতি করে ভোগ করতে এখন ক্ষমতাসীন দল আওয়ামী লীগে যোগদান করেছে। গত ৪জুলাই,২০২৩ইং(মঙ্গলবার) যুক্তরাষ্ট্র সময় সকাল ১০ ঘটিকায় মিশিগানের হেমট্রামিক সিটির কমিশনার মুমিন আহমদদের বাসার সামনে এক মতবিনিময় সভা শেষে মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চান ও বিএনপির এজেন্ট গুলজারকে মারধর করেন নিজ দলের কয়েকজন নেতাকর্মী।

ঘটনাসূত্র ও গণমাধ্যম থেকে জানা যায়,গত ৩জুলাই,২০২৩ইং(সোমবার) সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান যুক্তরাষ্ট্রের মিশিগান আগমন উপলক্ষে মিশিগান মহানগর আওয়ামী লীগ ও মিশিগান স্টেট যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত পোহালেই সকালে আওয়ামী লীগ, যুবলীগ সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিততে  ঘরোয়া পরিবেশে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। তখন সভা শেষে এক সিনিয়র নেতার সাথে তর্ক বিতর্কের মাধ্যমে গালিগালাজ করে এক পর্যায়ের তাকে হামলার চেষ্টা করে আ.লীগ সভাপতি ফারুকের কাছের লোক ফরহাদ হোসেন গুলজার। এরপর ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন নেতাকর্মী তার আচরণে ক্ষিপ্ত হয়ে  অন্যায়ের প্রতিবাদে তাকে মারধর করে আহত করেন।তার সাথে ফারুক আহমদ চান মিয়া জড়িত থাকায় তিনিও ২/৩ জন নেতাকর্মীর হাতের চর-থাপ্পরের শিকার হন।
অতঃপর ঘটনাস্থলে উপস্থিত অতিথি সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান পরিস্থিতি নিয়ন্ত্রণ করে নেতাকর্মীদের বুঝিয়ে ফরহাদ হোসেন গুলজার কে উদ্ধার করেন।বর্তমানে সে যুক্তরাষ্ট্রের মিশিগানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।আ.লীগ সভাপতি ফারুক আহমদ চান নিজ বাসস্থানে থাকলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।বিষয়টি মিমাংসা করার জন্য একাধিক নেতৃবৃন্দ বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে জানতে চাইলে মিশিগান স্টেট যুবলীগের কয়েকজন নেতৃবৃন্দ প্রতিবেদককে জানান,ফরহাদ হোসেন গুলজার বিগত ৬/৭ বছর থেকে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছে। আমাদের জানামতে সে বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিল এমনকি বর্তমানে সে বিএনপির এজেন্টের দায়িত্ব পালন করছে।মিশিগান স্টেট যুবলীগের সক্রিয় কমিটি থাকলেও সে  বিগত ২ বছর আগে মিশিগান আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চানের পরিচালনায়  দলীয় কমান্ড ছাড়া নিজ ইচ্ছায় ২০/২২ জনকে নিয়ে মৌখিকভাবে ঘোষণা করে যুবলীগের কমিটি গঠন করে। আমরা মনে করি সে ভোগের রাজনীতির জন্য আওয়ামী লীগে যোগদান করেছে।সে বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকাকালীন ফারুক আহমদ চানের প্রশ্রয়ে  নানান অসামাজিক কাজে লিপ্ত রয়েছে।গত মঙ্গলবার আমাদের সকলের সামনে আমাদের সিনিয়র নেতার উপর হামলা করার চেষ্টা করলে আমরা নেতাকর্মী তাদেরকে মারধর করতে বাধ্য হই।

ঘটনার বহুল আলোচিত ফরহাদ হোসেন গুলজারকে মারধর করলেও তার আচরণের প্রতি ও মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমদ চানের ভুয়া কমিটি গঠনে সহযোগিতায় সবাই  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।এছাড়াও সম্পূর্ণ বিষয়টি তদন্ত সাপেক্ষে সমাধান করার জন্য সংশ্লিষ্ট সিনিয়র নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করেন তৃনমূল আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *