সিলেটে কাল পাল্টাপাল্টি কর্মসূচী

সিলেট

স্টাফ রিপোর্টার: সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আগামীকাল রোববার বেলা ৩টায় ‘বিভাগীয় তারুণ্যের সমাবেশ’ করবে বিএনপির সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।। একই দিন একই সময়ে প্রায় এক কিলোমিটার দূরে ‘তারুণ্যের জয়যাত্রা’ নামে পাল্টা সমাবেশ ডেকেছে যুবলীগ। এ নিয়ে সিলেটের রাজনৈতিক অঙ্গনে কিছুটা উত্তাপ বইছে। যদিও এ নিয়ে অপ্রীতিকর কোন ঘটনা ঘটার শঙ্কা দেখছেননা সংশ্লিষ্টরা।

যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের তারুণ্যের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকেরাও কর্মসূচিতে বক্তব্য দেবেন।অন্যদিকে যুবলীগের তারুণ্যের জয়যাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেবেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

সূত্রে জানা গেছে, নগরের আলিয়া মাদ্রাসা মাঠে তারুণ্যের সমাবেশ করার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে আয়োজকরা লিখিতভাবে আবেদন করেছেন। আয়োজক সংগঠনগুলো কর্মসূচি সফল করতে প্রস্তুতি বৈঠক ও প্রচারপত্র বিতরণ করছে।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, অনেক আগেই তারুণ্যের সমাবেশ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। তাই বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো দীর্ঘদিন ধরে কর্মসূচি সফল করতে প্রস্তুতি সভার পাশাপাশি প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ করছে। আমাদের শান্তিপূর্ণ একটি কর্মসূচির বিপরীতে সরকারি দলের একটি সহযোগী সংগঠনের পাল্টা কর্মসূচি কোনোভাবেই শোভনীয় হতে পারে না।

সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান গণমাধ্যমের কাছে দাবি করেছেন, এ কর্মসূচি পাল্টাপাল্টি নয়। এ কর্মসূচির বিষয়টি বেশ আগেই তারা ঘোষণা করেছেন। এখন প্রয়োজনীয় প্রস্তুতি চলছে। এমনকি সিলেট মহানগর ছাড়াও সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা সদরেও একই দিন একই ধরনের কর্মসূচি পালন করবে স্থানীয় যুবলীগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *