ইউনিভার্সেল বক্সিং চ্যাম্পীয়নশীপে স্বর্ণপদক অর্জন করলেন এমসি কলেজের ছাত্র আমিনুল

সিলেট

গত শুক্রবার ৩০ সেপ্টেম্বর বিকাল ৪ টায় ঢাকার শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় ইউনিভার্সেল বক্সিং চ্যাম্পীয়নশীপ সাউথ এশিয়ান নকআউট চ্যালেঞ্জ। উক্ত চ্যাম্পীয়নশীপে নারী ও পুরুষ সহ ২২ জন আন্তর্জাতিক পেশাদার বক্সার অংশগ্রহণ করেন। উক্ত চ্যাম্পীয়নশীপে আন্তর্জাতিক পেশাদার বক্সার ও সিলেট এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্সের ছাত্র আমিনুল ইসলাম সুপার ফ্লাই ওয়েট ক্যাটাগরিতে ফাইট করেন। চার রাউন্ড ফাইট করে আমিনুল ইসলাম ইউনিভার্সেল বক্সিং চ্যাম্পীয়নশীপে সফলতার সাথে স্বর্ণপদক অর্জন করেন।

২০২১ সালের ১৩ আগষ্ট পেশাদার বক্সিংয়ে যাত্রা শুরু হয় সিলেট এমসি কলেজের ছাত্র আমিনুল ইসলাম। ২০২১ সাল থেকে ২০২২ সালের ভিতরে আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে আমিনুল ইসলাম বাংলাদেশী পেশাদার বক্সার হিসেবে তিনি তার ক্যারিয়ারের ৯টি পেশাদার বক্সিং ফাইট সম্পূর্ণ করেন। আমিনুল ইসলাম ছাড়া বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত কোনো বাংলাদেশী বক্সার আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে ৯টি ফাইট করার গৌরব অর্জন করতে পারেনি। আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে যার হাত ধরেই আমিনুল ইসলামের যাত্রা শুরু হয় তিনি হলেন ইউনিভার্সেল বক্সিং কাউন্সিলের ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি ও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান।

আমিনুল ইসলাম বলেন, আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করি ইউনিভার্সেল বক্সিং কাউন্সিলের ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি ও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান ও আমার জীবনের প্রথম কোচ মোঃ আনোয়ার হোসেন মহোদয়কে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *