উপজেলা প্রকৌশলীর অপসারণের দাবি ১৩ ইউপি চেয়ারম্যানের

মৌলভীবাজার

 

কুলাউড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম মৃধার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে জরুরী ভিত্তিতে কুলাউড়া থেকে অপসারণের জন্য উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। যার অনুলিপি মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য, প্রধান প্রকৌশলী (এলজিইডি), অতিরিক্ত প্রধান প্রকৌশলী সিলেট অঞ্চল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সিলেট, নির্বাহী প্রকৌশলী, মৌলভীবাজার ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হয়েছে। এদিকে এই প্রকৌশলীর বিরুদ্ধে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেরামত কাজে প্রধান শিক্ষকদের কাছ থেকে ঘুষ চাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ। তারা উপজেলা চেয়ারম্যান বরাবরে পৃথক আরেকটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে রোববার (২৪ জুলাই ) উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান ও ইউএনও মাহমুদুর রহমান খোন্দকারের উপস্থিতিতে এলজিইডি প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধাকে বক্তব্য দেয়ার সুযোগ দিলে সভায় এক অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হলে হট্টগোল বাঁধে। এসময় উপজেলার কাদিপুর ইউপি চেয়ারম্যান জাফর আহমদ গিলমান ও ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে তাদের বক্তব্যে বলেন, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম একজন ঘুষখোর ও দূর্নীতিবাজ কর্মকর্তা। তাকে সভায় বক্তব্য দেয়ার সুযোগ দিলে আমরা চেয়ারম্যানবৃন্দরা সাধারণ সভা বয়কট করবো।

ইতিপূর্বে আমরা ১৩ ইউপি চেয়ারম্যান প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে অভিযোগ এনে লিখিত অভিযোগ দিয়েছি। তাকে অপসারণ না করা পর্যন্ত আমরা আগামীতে পরিষদের কোন সভায় অংশগ্রহণ করবো না। এসময় এমপি সুলতান মনসুর ও উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইউপি চেয়ারম্যানদের আশ^স্ত করে বলেন, উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সকল চেয়ারম্যানবৃন্দ যে অভিযোগ এনেছেন তা আমরা প্রশাসনিকভাবে এলজিইডি’র উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অবহিত করবো। তারা তদন্তক্রমে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *