এক যুগ পর সিলেটে প্রকাশ্যে ছাত্রশিবিরের ইফতার মাহফিল

সিলেট

প্রায় এক যুগ পর বড়সড় পরিবেশে দুই হাজার জনশক্তি নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।

রবিবার(৩১ মার্চ) বিকেলে নগরীর একটি অভিজাত কমিউনিটি সেন্টারে জনশক্তি ও সুধীদের সম্মানে এ ইফতার মাহফিলের আয়োজন করে নগর ছাত্রশিবির।মহানগর সভাপতি শরীফ মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারি শাহীন আহমদের সঞ্চালনায় মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সহ সর্বস্তরের জনশক্তি এতে উপস্থিত ছিলেন। এছাড়া ইফতার মাহফিলে অন্যান্য ছাত্রসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ, সাংবাদিক ও সুশীল সমাজের বিশিষ্টজনরা অংশ নেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মু. নুরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ছাত্রশিবিরের কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক আব্দুর রহিম,ছাত্রজমিয়ত সিলেট মহানগর সভাপতি আবুল খায়ের,
ছাত্র মজলিস সিলেট সেক্রেটারি মিজানুর রহমান,সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক মুকতাবিস উন নূর,নগর জামায়াতের আমীর মোহাম্মদ ফখরুল ইসলাম,জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য মাওলানা হাবিবুর রহমান।
উক্ত ইফতার মাহফিলে আরোও উপস্থিত ছিলেন,সিলেট জেলা দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ,ছাত্রশিবিরের সিলেট মহানগর শাখার সাবেক সভাপতি শফিকুল আলম মফিক, মাওলানা মাহমুদুর রহমান দিলওয়ার, মাওলানা মাশুক আহমদ, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল ফারুক,
শাবিপ্রবি সভাপতি জহির উদ্দিন শিপন,
জেলা পশ্চিমের সভাপতি রায়হান আহমদ
জেলা পূর্বের সেক্রেটারি মারুফ আহমদ,
নগর ছাত্র শিবিরের সাবেক সেক্রেটারি এডভোকেট দেলওয়ার হোসেন শামীম,মহানগর জামায়াতের সেক্রেটারি শাহজানান আলী, সহকারী সেক্রেটারি এডভোকেট আব্দুর রব, নুরুল ইসলাম বাবুল,সিলেট অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জৈষ্ঠ্য সাংবাদিক গোলজার আহমদ হেলাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা নুরুল ইসলাম বলেন,ইসলাম শুধু ধর্ম নয়,পূর্ণাঙ্গ একটি জীবন ব্যবস্থার নাম।তিনি বলেন,
আমল অর্জনের নিয়ামতেপূর্ণ মাস এ রমাদ্বান মাস। আল্লাহর রাসুল (সা:) এ মাস আসার দুই মাস পূর্ব থেকেই প্রস্তুতি নিতেন। এই আকুতি থেকেই বুঝা যায় রমজান মাসের গুরুত্ব। এ মাস হচ্ছে তাক্বওয়া অর্জনের মাস।

তিনি আরও বলেন, মুসলমানের সন্তানরা ঢাকায় হোলি খেলায় অংশ নিচ্ছে, যা দেখে আমাদের হৃদয়ে রক্তকরণ হয়। তারা ইসলামকে উৎসব হিসেবে নিয়েছে অথছ ইসলাম হলো পরিপূর্ণ জীবন ব্যবস্থা। আজ মুসলিমদেরকে কোরআন থেকে বিচ্ছিন্ন করার চক্রান্ত চলছে। কেয়ামতের দিন শাফায়েত করবে এই রমজান মাস। শাফায়েত করবে কোরআন। সেই মানুষ তৈরি করে ইসলামী ছাত্রশিবির, যারা আল্লাহর ভয়ে ভীত হয়।অথচ ইসলাম বিরোধী শক্তি চক্রান্ত করে ইসলামি ছাত্রশিবিরকে বন্ধ করতে চায়। তিনি বলেন, শাসকদলীয় ছাত্র সংগঠনের নেতা কর্মীরা মাদকের সাথে জড়িত,তারা মাদকের স্টেকহোল্ডার। তারা সমস্ত বেহায়াপনার সাথে জড়িত।যুব সমাজকে বিপথগামীতার পথে ধাবিত করছে মানবরচিত মতবাদের ধারক ও বাহকের। তিনি বলেন, তারা ইসলামি ছাত্রশিবিরকে স্বাধীনতাবিরোধী অপবাদ দিয়ে স্তব্ধ করতে চায়।কিন্তু জনগণ তা পাত্তাই দিচ্ছে না।বরঞ্চ ছাত্রসমাজ আমাদেরকে খুঁজে বের করে ছাত্রশিবিরের ছায়াতলে আসছে।তার প্রমাণ আজকের অনুষ্ঠান। তিনি বলেন, কার্ল মার্ক্স, লেনিন আর ফ্রেডেরিক এঙ্গেলের মতবাদ মানুষকে মুক্তি দিতে পারে না। মুক্তি পেতে হলে ইসলামের বিকল্প নেই।

নুরুল ইসলাম বলেন, সুদ ঘুষ ছাড়া চাকরি হয় না। মুসলমান নামধারী কুলাঙ্গার ইফতার মাহফিলে হামলা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। এ প্রতিবাদে পুরো ছাত্র সমাজ তাদের বয়কট করে। তারা ইসলামকে নির্বাপিত করে দিতে চায়। অথচ তারা আল্লাহর শক্তি সম্পর্কে জানেনা। আল্লাহর সাহায্য নিয়ে ইসলামী ছাত্রশিবির প্রতিটি ছাত্রকে চরিত্রবান হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক আব্দুর রহিম বলেন, পবিত্র রমজান আমাদের শিখিয়েছে একটি সমাজ কীভবে গড়তে হয়, সমাজের সকল খারাপ কাজ কীভাবে বন্ধ করা যায়। কোরানের কর্মীদের এ মাসে বসে থাকার সময় নয়, তোমাদের নিজেদের আত্মগঠন, সিয়াম-সাধনা ও তাক্বওয়া অর্জনের করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ছাত্র জমিয়ত সিলেট মহানগর সভাপতি
আবুল খায়ের বলেন, এই রমজান মাস হচ্ছে সত্যের বিজয়,মিথ্যার পতনের মাস। আমাদের এ সমাজ ভাংতে হবে, নতুন সমাজ গড়তে হবে। আজকের এই সংকটপূর্ণ মুহুর্তে ছাত্রশিবির যে এ আয়োজন করতে পেরেছে তার জন্যে তাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই।

সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক মুকতাবিস উন নূর বলেন, আমরা এখানে সমবেত হয়েছি এমন এক সংগঠনের দাওয়াতে যারা ইসলামকে সমাজে প্রতিষ্ঠা করতে চায়।

নগর জামায়াতের আমীর ফখরুল ইসলাম উপস্থিত সবাইকে সালাম জানিয়ে বলেন, ইসলামী ছাত্রশিবির হচ্ছে একটি আদর্শ নৈতিকতা সম্পন্ন ছাত্রসংগঠনের নাম।ক্যাম্পাসের অতন্দ্র প্রহরী । যে সংগঠনে ঢুকলে একজন চরিত্রহীন যুবক চরিত্রবান হয়ে যায়। তারা আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না। দুনিয়ার কোন শক্তি তাদেরকে আটকে রাখতে পারে না। আত্মগঠন, সিয়াম-সাধনা ও তাক্বওয়া অর্জনের মাস হলো রমজান । কোরআনকে নিজের জীবনে বাস্তবায়ন করার মাস এটি। তিনি তার বক্তব্যে সকল শ্রেণী ও পেশার মানুষকে ছাত্রশিবিরের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে কেদ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ইসলামী ছাত্রশিবির পাহাড় পরিমান বাঁধা পেরিয়ে আজকের এই অবস্থানে এসে উপস্থিত হয়েছে । সকল বাঁধা পেরিয়ে ইসলামী ছাত্রশিবির প্রতিটি ছাত্রের কর্ণকুহরে কালেমার দাওয়াত পৌঁছাতে অঙ্গীকার নিয়ে কাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *