এমপিওভুক্ত হল নবীগঞ্জ উচ্চ বিদ্যালয়

মৌলভীবাজার

 

আজ ৬ই জুলাই ২০২২ তারিখে নতুন এমপিও তালিকা  ঘোষণা করা হয়েছে। আজ থেকে ২৭১৬টি নন-এমপিও স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ভোকেশনাল ইনস্টিটিউট এমপিওভুক্ত হয়েছে।

এর মধ্যে কুলাউড়া উপজেলার ভূকশিমইল ইউনিয়নের নবীগঞ্জ উচ্চ বিদ্যালয়কেও এমপিও ভুক্ত করা হয়েছে ।যার ফলে ভাটি অন্চলের এই স্কুলটি আরো একটি সফলতা অর্জন করল।

এমপিওভুক্তি প্রসঙ্গে অত্র বিদ্যালয়ের সভাপতি আব্দুল হাই হাদী বলেন সকলের সহযোগিতা ও আন্তরিক প্রচেষ্টায় আজকে স্কুলের এই অর্জন। ভবিষ্যতে অত্র বিদ্যালয় সফলতার শিখরে পৌছাবে এই আশা ব্যক্ত করেন তিনি।নবীগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়,ভূকশিমইল,কুলাউড়া কে এমপিওভুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

উল্লেখ্য প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম ক্যাম্পাসভিত্তিক বিজনেস ইনকিউবেটর ‘শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন।

নতুন এমপিও সুবিধাভোগীদের মধ্যে ৬৬৬টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১১২২টি মাধ্যমিক বিদ্যালয়, ১৩৬টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১০৯টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং ১৮টি ডিগ্রি কলেজ রয়েছে।

নতুন এমপিও তালিকায় ভোকেশনাল ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন প্রায় ৬৬৫টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এগুলো হল ৯৭ টি এসএসসি ভোকেশনাল বা দাখিল ভোকেশনাল, ২০০টি এসএসসি ব্যবসায় ব্যবস্থাপনা ও প্রযুক্তি, দুটি কৃষি ডিপ্লোমা, ২৬৪টি দাখিল মাদ্রাসা, ৮৫টি আলেম মাদ্রাসা, ছয়টি ফরাজী মাদ্রাসা এবং ১১টি কামিল মাদ্রাসা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *