ওসমানী মেডিকেল কলেজ রোড ও ফুটপাত দখল করে ব্যবসা,প্রশাসনের নীরব ভূমিকা

সিলেট

সিলেট নগরীর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক ওসমানী মেডিকেল কলেজ রোড। প্রতিদিন সিলেট বিভাগের বিভিন্ন স্হান থেকে রোগীর আনাঘোনা এই রোডে তাছাডা ও এই মেডিকেলের আশপাশ এলাকার যাতায়াত ও একই রাস্তায়।

এছাড়াও রয়েছে এই এলাকায় সিলেট নামীদামী স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়, এলজিইডি অফিস, বিদ্যুৎ ও বিতরণ বিভাগ,সমাজ সেবা অধিদপ্তর, শিশু সদন, দুর্নীতি দমন কমিশন অফিস,সহ সরকারের অতি গুরুত্বপূর্ণ প্রতিষ্টান সমুহ।

কিন্তু কতিপয় অসাধু চক্রের ও স্হানীয় নেতার যোগশাযোশে হাসপাতালের অভ্যন্তরে ও বাহিরে রাস্তার জায়গা দখল করে, হকার, সিএনজি ষ্ট্যান্ড, অটোরিকশা ষ্ট্যান্ড, বসিয়ে দৈনিক বখরা আদায় করছে।

তাছাড়া হাসপাতালের রাস্তায় ব্যক্তি মালিকানাধীন কিছু এ্যাম্বুলেন্স ব্যবসায়ীরা ও তাদের এ্যাম্বুলেন্স রাস্তা দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এসব কারনে প্রত্যন্ত অঞ্চল থেকে আসা রোগীবাহী গাড়ী সহ বিভিন্ন জরুরী যানবহন চলাচলের ক্ষেত্রে বিঘ্নিত হচ্ছে। প্রতিদিন এই রোডে ঘন্টার পর ঘন্টা যানজট লেগে থাকে। ঘটছে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা।

এলাকাবাসী সহ সাধারণ মানুষেরা তাদের কাছে জিন্মি হয়ে আছে। কেউ প্রতিবাদ করার সাহস পায় না, এদের পেছনে রয়েছে স্হানীয় ও প্রভাবশালী নেতাদের ছত্রছায়া।

এব্যাপারে এলাকাবাসী সহ সাধারণ মানুষ,সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রশাসনের উর্ধ্বতন কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করে অতি সত্ত্বর এসব অবৈধ সিএনজি অটোরিকশা ও এ্যাম্বুলেন্স ষ্ট্যান্ড সহ ফুটপাত দখলমুক্ত করার দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *