কলকাতায় আইয়ারের অভাব পূরণ করতে পারেন সাকিব: মাঞ্জরেকার

খেলাধুলা

শ্রেয়াস আইয়ার চোটে পড়ায় খানিকটা ভঙ্গুর অবস্থায় কলকাতা নাইট রাইডার্সের মিডল অর্ডার। গত মৌসুমে কলকাতাকে নেতৃত্ব দেয়া আইয়ার কবে নাগাদ ফিরবেন সেটার নিশ্চয়তা নেই। তাতে করে মিডল অর্ডার নিয়ে বিপাকে পড়তে হবে দুইবারের আইপিএল শিরোপা জয়ীদের।

এমন সমস্যা কাটিয়ে উঠতে কলকাতাকে সাকিবের শরণাপন্ন হতে বলছেন সঞ্জয় মাঞ্জরেকার। শুধু ব্যাটার হিসেবে সাকিবকে চারে খেলানোর পরামর্শ দিয়েছেন তিনি। জনপ্রিয় এই ধারাভাষ্যকারের বিশ্বাস, কলকাতায় আইয়ারের অভাব পূরণ করতে পারেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

ওপেনিংয়ে লিটন দাস কিংবা রহমানুল্লাহ গুরবাজের সঙ্গে দেখা যেতে পারে নারায়ন জাগাদীশানকে। তিনে নিশ্চিতভাবেই খেলবেন ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পাওয়া নীতিশ রানা। সেক্ষেত্রে চারে দেখা যেতে পারে ভেঙ্কেটেশ আইয়ারকে। যদিও বাঁহাতি এই ব্যাটার ওপেনিংয়েও খেলতে পারেন। তবে এবারের মৌসুমে তাকে মিডল অর্ডারেই দেখা যেতে পারে।

বাংলাদেশের জার্সিতে ব্যাটিংয়ে সাকিবের পরিসংখ্যান চোখে পড়ার মতো হলেও আইপিএলে কখনই নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ৭১ ম্যাচ খেলা সাকিব প্রায় ২০ গড়ে করেছেন ৭৯৩ রান। যদিও সবশেষ বিপিএল থেকে চলমান আন্তর্জাতিক সিরিজে ব্যাট হাতে সময়টা ভালো কাটছে সাকিবের।

 

বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডারকে শুধু ব্যাটার হিসেবে ব্যবহারের পরামর্শ দিয়ে মাঞ্জরেকার বলেন, ‘সাকিব একজন যোগ্য ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার পরিসংখ্যান দেখুন। কেন তিনি নয়? এবার তো কলকাতার সামনে বড় সুযোগ তাকে (সাকিব) কাজে লাগানোর।’

 

‘তার ওপর দল এবার ৪ নম্বরে আস্থা রাখতে পারে। সে কলকাতার ভরসাবান বিদেশি হতে পারে, প্রতি মৌসুমে তাকে সেভাবে কেউ খেলায় না। তবে সাকিবকে কলকাতার বলতে হবে যে তুমি এবার ব্যাটার হিসেবে খেলছো, তোমার বোলিং আমাদের জন্য বোনাস।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *