কানাইঘাটের শিক্ষা প্রধানদের হাতে মুজিব জন্মশতবর্ষ ‘মহানায়ক’ স্মারকগ্রন্থ প্রদান

সিলেট

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেছেন, বঙ্গবন্ধুর জীবনকর্ম শিক্ষার্থীদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রজীবন থেকেই মেহনতি মানুষের কল্যাণে কাজ করেছেন। দেশের স্বার্থে তিনি জীবনের তোয়াক্তা করেননি।

একটি সুখী-সমৃদ্ধ দেশ গঠনের জন্য তাঁর সংগ্রাম ইতিহাসে অক্ষয় হয়ে থাকবে। তাঁর জীবনকর্ম সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। শতবর্ষে মুজিব স্মরণে স্মারকগ্রন্থ ‘মহানায়ক’ তাঁর জীবনকর্ম তুলে ধরার একটি অনন্য প্রয়াস। আশা করছি, শিক্ষার্থী থেকে শুরু করে সকলেই তাঁর জীবনকর্মে উদ্বুদ্ধ হবে।
কানাইঘাট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ স্মরন ‘মহানায়ক’-এর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বুধবার (৫ এপ্রিল) সিলেট জেলা পরিষদের পক্ষ থেকে দুপুরে শতবর্ষে মুজিব স্মরণে স্মারকগ্রন্থটি কানাইঘাটের বিভিন্ন শিক্ষা প্রধানদের হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটি জেলা পরিষদের চেয়ারম্যান কক্ষে অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, দৈনিক সিলেট বাণীর সম্পাদক এম এ হান্নান, জেলা পরিষদের সদস্য আবদুল হামিদ, সিলেট জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মামুন আহমদ, অধ্যক্ষ মাওলানা সালেহ আহমদ, প্রধান শিক্ষক শাব্বীর আহমদ, আফতাব উদ্দিন, মোঃ ইয়াহিয়া, শফিক আহমদ প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে প্রায় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের হাতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ স্মরন স্মারক ‘মহানায়ক’ তুলে দেওয়া হয়।
উল্লেখ্য, ‘মহানায়ক’ স্মারকটি সিলেট জেলা পরিষদের উদ্যোগে প্রকাশিত হয়। স্মারকটি সম্পাদনা করেন দেবজিৎ সিংহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *