কানাইঘাটে ৬টি কওমী মাদ্রাসায় আমীরে জামায়াতের ৪ লক্ষ টাকার অনুদান

সিলেট

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান গত ০৮ আগস্ট সোমবার এক তাৎক্ষণিক সফরে কানাইঘাট উপজেলায় আগমন করে কয়েকটি কওমী মাদ্রাসা পরিদর্শন করেন। এসময় তিনি মাদ্রাসার সামগ্রিক উন্নয়নে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এইদিন দুপুর ১২টায় তিনি কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ দারুল হাদীস মাদ্রাসায় এক ছাত্র-শিক্ষক সমাবেশে উপস্থিত হয়ে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন।

মাদ্রাসার মুহতামিম মাও. মমতাজ উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় বায়তুলমাল সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শাহাবুদ্দীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের সিলেট জেলা (উত্তর) শাখার আমীর হা. মাও. আনওয়ার হোসাইন খান, নায়েবে আমীর উপাধ্যক্ষ সৈয়দ ফয়জুল্লাহ বাহার, জেলা সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ।

আমীরে জামায়াত তার বক্তব্যে বলেন, ইসলামি শিক্ষার মূল কেন্দ্রবিন্দু হচ্ছে এই দ্বীনি দরসগাহসমূহ। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, মুসলিমপ্রধান দেশে মাদ্রাসা শিক্ষাব্যবস্থা সার্বিক অবকাঠামোগত উন্নয়নে অনেকটাই পিছিয়ে। আলিয়া মাদ্রাসা সরকার থেকে সুযোগ-সুবিধা পেলেও কওমী মাদ্রাসাগুলোর অবস্থা জীর্ণশীর্ণ, অবহেলিত।

আপনারা জানেন যে, জামায়াতে ইসলামী একটা মজলুম সংগঠন। সরকার আমাদের প্রতি নানারকম জুলুমের স্টিমরোলার চালিয়ে যাচ্ছে। তারপরও আমরা আমাদের ক্ষুদ্র সামর্থ্য থেকে এই কওমী মাদ্রাসাগুলোতে সামান্য উপহার দিয়ে হলেও পাশে থাকার চেষ্টা করছি। আমরা একসঙ্গে কাজ করলে একদিন এ দেশের মাটিতে ইসলামের পতাকা পতপত করে ওড়বে ইনশাআল্লাহ।
সভাপতির বক্তব্যে মাও. মমতাজউদ্দিন বলেন, আমীরে জামায়াতের মতো একজন সম্মানিত মানুষকে আমাদের মাঝে পেয়ে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। মহান মাবুদের কাছে হযরতের নেক হায়াত কামনা করছি।

বক্তব্য পর্ব শেষে আমীরে জামায়াত রাজাগঞ্জ মাদ্রাসার মুহতামিমের কাছে নগদ ১ লক্ষ টাকা প্রদান করেন। এছাড়াও রাজাগঞ্জ ইউনিয়নের দেওয়ানচক মাদ্রাসা, কাঠালবাড়ী মাদ্রাসা এবং ঝিংগাবাড়ী ইউনিয়নের আমরপুর-গর্দনা মাদ্রাসার জন্য ৫০ হাজার টাকা হারে সহায়তা প্রদান করেন।

আমীরে জামায়াত এইদিন বিকেলে উপজেলার চরিপাড়া মহিউসসুন্নাহ কওমী মাদ্রাসা পরিদর্শন করে সেখানকার মুহতামিম সাহেবের কাছে মাদ্রাসার জন্য ১ লক্ষ টাকা সহায়তা প্রদান করেছেন।

পরিদর্শনকালে আমীরে জামায়াতের সঙ্গে কেন্দ্র ও জেলা সংগঠনের পাশাপাশি কানাইঘাট উপজেলা জামায়াতের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *