কানাডা প্রেরণের নামে অর্থ আত্মসাৎ, হাওরাঞ্চলের কথা’র বিরুদ্ধে সাইবার মামলা

সিলেট

নিজস্ব প্রতিবেদক:::

সিলেটে হাওরাঞ্চলের কথা নামক পত্রিকার স্টাফদের বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামরা দায়ের করা হয়েছে। পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদারকে প্রধান আসামী করে ও মোহনা টিভির ব্যুরোচীপ আব্দুল আওয়াল চৌধুরী, হাওরাঞ্চলের কথার সিনিয়র স্টাফ রিপোর্টার হেলাল আহমদ চৌধুরী, হাওরাঞ্চলের কথা’র স্টাফ রিপোর্টার কামরুল ইসলাম সহ আরো ২ জনকে আসামী করে এ মামলা দায়ের করা হয়েছে। ফয়ছল আহমদ নামে একজন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্তের জন্য সিলেট মেট্রোপলিটন ডিবি’কে দায়িত্ব দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামীরা চোরাকারবারী, মাদক পাচার, প্রতারণা, সাইবার মামলার অপরাধে মামলা, ধর্ষণসহ একাধিক মামলার চিহ্নিত আসামী। এসকল অপরাধী চক্র তাদের অপরাধ আড়াল করতে ছদ্মবেশ ধারণ করে বেছে নিয়েছে সাংবাদিকতা। সাংবাদিকতার আড়ালে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার জেলায় গড়ে তুলেছে অপরাধচক্র। সিলেট বিভাগের বিভিন্ন থানা ও আদালতে রয়েছে বিভিন্ন অপরাধের অভিযোগে একাধিক মামলা। এসকল মামলায় অপরাধীরা দীর্ঘদিন জেল খেটে জামিনে বের হয়ে পুনরায় তাদের অপরাধের মাত্রা বাড়িয়ে তুলেছে।
মামলার এজাহারে আরো বলা হয়, কানাডায় ওয়ার্কপারমিটে ভিসা দেওয়ার নাম করে ফয়ছল আহমদ এর কাছ থেকে গেøাবাল টিভির ব্যুরোচীপ পরিচয় ধারী ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন ১ লক্ষ টাকা নেন। দীর্ঘদিন ভিসা না দেওয়ায় ফয়ছল আহমদ টাকার দাবী করলে মাহতাব উদ্দিন মিথ্যা জিডি করে ও হাওরাঞ্চলের কথাসহ বিভিন্ন বেনামী অনলাইন পোর্টালে ফয়ছল আহমদকে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী সাজানোর উদ্দেশ্যে একাধিক মিথ্যা সংবাদ করে। এসব সংবাদ ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে ভাইরাল করে।

এ প্রসঙ্গে ফয়ছল আহমদ বলেন, আসামীরা সিলেটের চিহ্নিত অপরাধী চক্র। তাদের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় বিভিন্ন অপরাধে মামলা রয়েছে। তারা বিভিন্ন মামলায় জেল খেটেছে। জেল থেকে বের হয়ে সাংবাদিকতার আড়ালে অপরাধী চক্র গড়ে তুলেছে। তাদেরকে আইনের আওতায় আনা হলে তাদের অনেক সহযোগীকেও পাওয়া যাবে। মাহতাব উদ্দিন কানাডা প্রেরণের নামে আমার কাছ থেকে ১ লক্ষ টাকা নিয়েছে। এখন সে অন্যান্য অপরাধীদের নিয়ে আমার বিরুদ্ধে প্রোপাগান্ডা চালাচ্ছে। আমি আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনের আশ্রয় নিয়েছি। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে আমার অন্য একটি মামলাও রয়েছে। এর আগে সাইবার সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি এসএমপির শাহপরাণ (র:) থানায় জিডি করেছি। কানাডা প্রেরণের নামে টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *