গোয়াইনঘাটে জমিয়তের ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট:

ছাত্র জমিয়ত বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখার উদ্যোগে আকাবিরে দেওবন্দের রাজনৈতিক কর্মপন্থা শীর্ষক আলোচনা, শিক্ষার্থী সংবর্ধনা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে গোয়াইনঘাট উপজেলা ছাত্র জমিয়ত সভাপতি ইকরামুল হক জাবেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মাহফুজের সঞ্চালনায় সমাবেশের উদ্বোধন করেন উপজেলা জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নুরুল ইসলাম বৌলগ্রামী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন। বক্তব্যে তিনি বলেন, আমরা ঐ দেশের মানুষ। আমরা ওই দেশেরই রাজনীতি করি। ওই দেশের রাজনীতিতেই আমরা বিচরণ করি।

সাংবাদিক ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমরা কিন্তু কোন উশৃংখলা করি না। কোনদিন নজির নাই উশৃংখলা করার। শৃঙ্খলার ভিতর দিয়ে ন্যায়-নীতির কথা, ন্যায় আমরা সমর্থন করি। এর মাধ্যমে জমায়েত করার চেষ্টা করি। আমরা অন্যায় বুঝিয়ে অন্যায়ের বিরুদ্ধে বিরোধিতা করি। তিনি আরো বলেন, এই দল বহু পুরাতন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কঠিন মুহূর্তেও তার মূলনীতি, তার উসুল, তার সাংস্কৃতি নিয়ে ঠিকে আছে।

শায়খ জিয়া বলেন, দেশ যেভাবেই যাক , যে ধরণের চোখ ‘লাল চোখ’ দেখানোই হোক না কেন- এরপরেও আমরা জমিয়ত কর্মীরা আমাদের আদর্শের উপর কোনমতে ঠিকে আছি। ছিলাম, আছি। তিনি বলেন, এ জন্য বাঁকা আঙ্গুল দেখানোর সুযোগ নাই।

জমিয়ত সভাপতি উপজেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, দেশ, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কি চলছে এগুলো মনের মতো করে বলার সুযোগ প্রদান করায় আমরা প্রশাসনের সহানুভূতির প্রতি ধন্যবাদ জানাই।

প্রধান বক্তার বক্তব্য দেন ছাত্র জমিয়ত বাংলাদেশের সাধারণ সম্পাদক কাওসার আহমদ। এর আগে প্রধান আলোচকের বক্তব্য দেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক। এছাড়া অন্যান্য আলোচকদের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা দক্ষিণের সভাপতি মুফতি মাওলানা মুজিবুর রহমান, জেলা উত্তরের সভাপতি মাও: আতাউর রহমান কোম্পানীগঞ্জী, যুব জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা তাহফিমুল হক, লেখক, গবেষক ও ইতিহাসবিদ মুসা আল হাফিজ।

এ সময় বিশেষ অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য দেন ছাত্র জমিয়ত বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন সাবেক সভাপতি মাও: শেখ মুজিবুর রহমান, সিলেট জেলা উত্তরের সভাপতি জাকির হুসাইন সহ জমিয়তের কেন্দ্রীয় ও স্থানীয় একাধিক নেতৃবৃন্দ। ছাত্র সমাবেশে নবীন আলিম ও এইচএসসি উত্তীর্ণদের সংবর্ধনাও প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *