গোয়াইনঘাটে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাটে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় এ উপলক্ষে উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে ও সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হক ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. রায়হান পারভেজ রনি।

এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সারওয়ার আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহিরুল হক, গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রেখা পাল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে নিরস্ত্র বাঙালিদের ওপর পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বর আক্রমণের পর ১০ এপ্রিল স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয়। ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলার আমবাগানে এই সরকারের সদস্যরা শপথ নেন। এটি ঐতিহাসিকভাবে মুজিবনগর সরকার নামে পরিচিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ঘোষণা করা হয়। বঙ্গবন্ধুর অবর্তমানে সৈয়দ নজরুল ইসলাম ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি এবং তাজউদ্দীন আহমদ এই সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *